Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বেরিয়ে আসছে জেলার সোহেলের নানা অপকর্ম

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে তদন্ত কমিটি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

রেল পুলিশের হাতে গ্রেফতার চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার সোহেল রানা বিশ্বাসের অপকর্মের নানা তথ্য বেরিয়ে আসছে। কারা অধিদফতর গঠিত তিন সদস্যের তদন্ত কমিটি গতকাল (সোমবার) চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে সরেজমিনে তদন্ত শুরু করে। কমিটির প্রধান বরিশাল বিভাগের ডিআইজি প্রিজন সগির মিয়ার নেতৃত্বে তিন সদস্যের কমিটি কারাগারের কর্মকর্তা, কারারক্ষীসহ সংশ্লিষ্টদের জবানবন্দী রেকর্ড করেন। জানা যায়, এ সময় বেশ কয়েকজন কর্মকর্তা সোহেল রানা বিশ্বাসের নানা অপকীর্তির কথা তুলে ধরেন। বিশেষ করে কারাগারে মাদক ব্যবসা, বন্দিদের জিম্মি করে টাকা আদায়ের বিষয়ে সুস্পষ্ট তথ্য প্রমাণ তদন্ত কমিটির কাছে হাজির করেন।
কমিটির প্রধান সগির মিয়া রাতে দৈনিক ইনকিলাবকে বলেন, সোহেল রানা বিশ্বাসের ব্যাপারে সরেজমিন তদন্ত শুরু হয়েছে। আমরা এ বিষয়ে সাক্ষ্যপ্রমাণ সংগ্রহ করছি। ইতোমধ্যে অনেকের বক্তব্য রেকর্ড করা হয়েছে। কারা কর্মকর্তা, কারারক্ষীরা ছাড়াও বন্দি এবং বন্দিদের স্বজনের সাথেও তদন্ত কমিটির সদস্যরা কথা বলবেন বলে জানা গেছে। চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে কমিটির সদস্যরা ভৈরব রেলওয়ে থানায় যাবেন। এরপর তারা ভৈরব কারাগারে বন্দি সাময়িক বরখাস্তকৃত জেলার সোহেল রানা বিশ্বাসের বক্তব্যও গ্রহণ করবেন। আর এজন্য আদালতের অনুমতি নেয়া হবে বলে জানান কমিটির প্রধান সগির মিয়া।
প্রসঙ্গত; গত ২৬ অক্টোবর চট্টগ্রাম থেকে গ্রামের বাড়ি ময়মনসিংহে যাওয়ার পথে ৪৪ লাখ ৪৩ হাজার টাকা ও ১২ বোতল ফেনসিডিলসহ রেলওয়ে পুলিশের হাতে গ্রেফতার হন সোহেল রানা বিশ্বাস। তার কাছ থেকে আড়াই কোটি টাকার এফডিআর, এক কোটি ৩০ লাখ টাকার বিভিন্ন ব্যাংকের চেকও উদ্ধার করা হয়। ২৮ অক্টোবর তাকে সাময়িক বরখাস্ত করা হয় এবং তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটিকে ১২ নভেম্বরের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম

৩০ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ