Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

আসামে নিহতদের পরিবারকে ১ লক্ষ রুপি দেবে মমতা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৮, ৬:০২ পিএম

আসামে নির্যাতিত বাঙালিদের পাশে রয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনসুকিয়ায় মৃতদের পরিবারের সঙ্গে সাক্ষাতে এমনই বার্তা দিল তৃণমূলের প্রতিনিধি দল। রবিবার ডিব্রুগড় পুলিশের নিরাপত্তায় ডেরেক ও'ব্রায়েন, নাদিমুল হক, মমতা ঠাকুর ও মহুয়া মৈত্র স্বজনহারা পরিবারগুলোর সাথে সাক্ষাত করতে যান তিনসুকিয়ায়।
মৃতদের পরিবারকে তৃণমূল বিধায়ক মহুয়া মৈত্র আশ্বাস দেন, ‘মমতা দিদি আমাদের পাঠিয়েছে। দিদি বলেছেন, গোটা বাংলা আপনাদের সঙ্গে আছেন।’ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী নিহতদের পরিবারদের ১ লক্ষ রুপি দেওয়ার ঘোষণা করেছেন বলে এ দিন জানায় তৃণমূলের প্রতিনিধি দল।
তিনসুকিয়ার গ্রামে নিহতদের বাড়ি বাড়ি গিয়ে কথা বললেন ডেরেক ও ব্রায়েন, নাদিমুল হক, মমতা ঠাকুর, মহুয়া মৈত্র। গ্রামজুড়ে স্বজনহারানোর হাহাকার। আতঙ্কে-কান্নায়-ক্ষোভে ভেঙে পড়লেন মৃতদের পরিজনরা। পাশে থাকার আশ্বাস তৃণমূল প্রতিনিধিদের।
বাংলার প্রতিনিধিদের দেখে, তাদের সঙ্গে কথা বলে অনকটাই ভরসা পাচ্ছেন, বললেন নিহতদের পরিজনরা। পাঁচ বাঙালির মৃত্যুতে ফুঁসছে আসাম। ব্রহ্মপুত্রের পাড়ে প্রতিবাদ আন্দোলন অন্য মাত্রা নিচ্ছে। শনিবার সন্ধ্যাতেও নওগাঁর মন্দিরের সামনে প্রতিবাদ বিক্ষোভ করেছেন বিক্ষোভকারীরা। রাতে মোমবাতি হাতে বের হয় মৌন মিছিল। হত্যালীলার সিবিআই তদন্ত দাবি জানানো হয় মৌন মিছিলে। সূত্র: এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আসাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ