Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দাউদকান্দিতে ডাক্তারের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ

ইনকিলাবে সংবাদ প্রকাশের পর

দাউদকান্দি (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

দৈনিক ইনকিলাবে গত ২৬ অক্টোবর দাউদকান্দিতে টিএসের বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে অভিযোগ শিরোনামে সংবাদ প্রকাশের পর দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বদলি হওয়া ডাক্তার মো. আল আমিন মিয়াজীর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতে স্বাস্থ্য পরিচালক বরাবর চিঠি দেয়া হয়েছে।

জানা যায়, বদলি আদেশের পর সাড়ে পাঁচ মাসেও নতুন কর্মস্থলে অনুপস্থিতি না থাকায় এ আদেশ দেয়া হয়। ডা. মো. আল আমিন মিয়াজী ৩৩তম বিসিএসে স্বাস্থ্য বিভাগে চাকরি লাভের পর ২০১৪ সালে ২৪ আগস্ট দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান করেন। এখানে যোগদানের পর তার বিরুদ্ধে নানা অভিযোগ ওঠে। চলতি বছরের ২০ মে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য বিভাগের এক প্রজ্ঞাপনের মাধ্যমে তাকে খুলনা বিভাগে বদলি করা হয়। এরপর খুলনা বিভাগের স্বাস্থ্য পরিচালকের কার্যালয়ের এক আদেশে তাকে মাগুরা সদর হাসপাতালে পদায়ন করা হয়।

এ দীর্ঘদিন নতুন কর্মস্থলের অনুপস্থিত থাকার কারনে মাগুরা হাসপাতালে কর্তৃপক্ষ এ ডাক্তারের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতে স্বাস্থ্য পরিচালক ও খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের নিকট চিঠি প্রেরণ করা হয়েছে বলে জানা যায়। বিষয়টি নিশ্চিত করেছে ২৫০ শয্যা বিশিষ্ট মাগুরা হাসপাতালের পরিচালক ডা. সুশান্ত বিশ্বাস। ডা. আল আমিন মিয়াজী রোগীদের চিকিৎসা পত্রে পূর্বের কর্মস্থলে সিল ও পদবি ব্যবহার করে তিনি রোগীদের প্রয়োজনের অতিরিক্ত পরীক্ষা নিরীক্ষার দিয়ে কমিশন বাণিজ্যে চালিয়ে আসছেন।
এ ব্যাপারে আল আমিন মিয়াজী বলেন আমি পূর্বে সিল ব্যবহার করে রোগী দেখেছি এতে অনিয়মের কিছু নেই। ডাক্তার আল আমিন সাড়ে পাঁচ মাস সরকারি কোয়ার্টারে থাকা নিয়ে দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. জালাল আহমেদের ব্যর্থতা বা উৎকোচসহ নানা প্রশ্ন দেখা দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডাক্তার


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ