Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিবিআই প্রধানের ‘অপসারণ’ নিয়ে সুপ্রিম কোর্টে কংগ্রেস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৮, ৮:৪৭ পিএম | আপডেট : ১২:৩৫ এএম, ৪ নভেম্বর, ২০১৮

সিবিআই প্রধান অলোক বর্মাকে ছুটিতে পাঠানোর ব্যাপারে কেন্দ্র যে সিদ্ধান্ত নিয়েছে, সুপ্রিম কোর্টে তাকে চ্যালেঞ্জ জানাল কংগ্রেস। দলের পক্ষে শীর্ষ আদালতে দায়ের করা মামলায় লোকসভার বিরোধী দলনেতা মল্লিকার্জুন খড়গে সংশ্লিষ্ট সরকারি নির্দেশটিকে ‘পুরোপুরি বেআইনি ও ইচ্ছাকৃত’ বলেছেন। তিনি ওই সরকারি নির্দেশ খারিজ করার আর্জি জানিয়েছেন শীর্ষ আদালতের কাছে।

তার আবেদনে খড়গে বলেছেন, সিবিআই প্রধানের কার্যকালের একটি নির্দিষ্ট মেয়াদ রয়েছে। সেটা দু’বছরের। শুধু তাই নয়, যাকে তার স্থলাভিষিক্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে, সংশ্লিষ্ট নির্বাচন কমিটির কাছ থেকে সেই নামটির অনুমোদনও প্রয়োজন। খড়গের অভিযোগ, কেন্দ্রীয় সরকার এই দু’টি ক্ষেত্রেই নিয়ম মেনে চলেনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও দেশের প্রধান বিচারপতি ছাড়াও ওই নির্বাচন কমিটিতে রয়েছেন লোকসভার বিরোধী দলনেতা খড়গে।

আবেদনে খড়গে জানিয়েছেন, সংশ্লিষ্ট নির্বাচন কমিটির সদস্য হওয়া সত্ত্বেও তাকে এ ব্যাপারে পুরোপুরি অন্ধকারে রাখা হয়েছিল। চূড়ান্ত সিদ্ধান্তের আগে কমিটির কোনও বৈঠকেই তাকে ডাকা হয়নি। অন্য কোনও ভাবে তার মতামত নেওয়ারও প্রয়োজন বোধ করেনি সরকার। সূত্র: এনডিটিভি।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ