Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ইসলামী দলগুলোর ঐক্য হলে আল্লাহ কামিয়াবি দেবেন

নগর সম্মেলনে মাওলানা আতাউল্লাহ

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর মাওলানা শাহ্ আতাউল্লাহ বলেছেন, হাফেজ্জী হুজুর (রহ.) নীতির প্রশ্নে আপসহীন ছিলেন। এরশাদ ক্ষমতা গ্রহন করার পর কাজী জাফর আহমদসহ তৎকালীন ১৫ দলের প্রতিনিধিরা হাফেজ্জী হুজুর (রহ.) এর সাথে দেখা করে তাঁর নেতৃত্বে আন্দোলন করার প্রস্তাব করেন। হাফেজ্জী হুজুর (রহ.) তাদেরকে বলেছিলেন আগে নীতি মানুন পরে নেতৃত্ব। কিন্তু ১৫ দলের প্রতিনিধিরা নীতির বিষয়ে কোন সিদ্ধান্ত দিতে না পারায় তিনি নেতৃত্ব গ্রহন করেননি।
মাওলানা আতাউল্লাহ বলেন, বর্তমান রাজনীতির প্রেক্ষিতে ইসলামী দলগুলো ও ওলামায়ে কেরামের ঐক্য হলে সংসদে যাওয়ার বিষয়ে আল্লাহ কামিয়াবি দান করবেন। তিনি বলেন জাতীয় নির্বাচনকে সামনে রেখে সকল ইসলামী দলের নেতৃবৃন্দকে এক মঞ্চে আনার প্রচেষ্টা চালিয়ে যাবেন। ঐক্য প্রতিষ্ঠা না হলে ইসলামী শাসন প্রতিষ্ঠার জন্য হাফেজ্জী হুজুর (রহ.) এর খেলাফত আন্দোলন অগ্রযাত্রা অব্যাহত রাখবে। গতকাল জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বাংলাদেশ খেলাফত আন্দোলন ঢাকা মহানগরীর সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় নায়েবে আমীর ও ঢাকা মহানগরীর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্যে দৈনিক ইনকিলাবের সহকারী সম্পাদক মাওলানা উবায়দুর খান নদভী বলেন, হাফেজ্জী হুজুর (রহ.) পশ্চিমা গণতন্ত্র পরিহারের কথা বলে গেছেন। মাওলানা নদভী একটি পরিসংখ্যানের উল্লেখ করে বলেন, এদেশের ৮৮% মানুষ খেলাফত স্টাইলে রাজনীতি চায়। মনমোহন সিংহ বলেছিলেন ২৭% বাংলাদেশীর সাথে সম্পর্ক তৈরী সম্ভব নয়। আর এই ২৭% হল এদেশের কট্টর ইসলামী জনতা। তাই ২৭% ভোটের বিনিময়ে আগামী জাতীয় নির্বাচনে ৫০ জন আলেমকে নমীনেশন দেয়ার জন্য বৃহৎ জোটগুলোর কাছে দাবি জানান। তিনি বলেন, মাওলানা আতাউল্লাহর নেতৃত্বে ইসলামী দলগুলো ঐক্যবদ্ধ হয়ে দেশে ইসলামী শাসন ব্যবস্থা কায়েম করতে হবে।
দলের মহাসচিব হাবিবুল্লাহ মিয়াজী বলেন, দুর্নীতি, দুঃশাসন ও অপরাধমুক্ত ন্যায় ও ইনসাফের সুশাসনের জন্য ইসলামী হুকুমত প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে। সভাপতির বক্তব্যে মাওলানা মজিবুর রহমান হামিদী বলেন, ইসলামী শাসন প্রতিষ্ঠা হলে সকল সমস্যার সমাধান হবে। তিনি বলেন, জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ইসলামী ঐক্য আন্দোলনের আমীর মাওলানা ড. ঈসা শাহিদী, মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের, ইসলামী আন্দোলন ঢাকা দক্ষিণের সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, খেলাফত মজলিস ঢাকা মহানগীর সভাপতি শেখ গোলাম আজগর, আলহাজ আনিসুর রহমান জিন্নাহ, হাজী জালাল উদ্দিন বকুল, ইঞ্জিনিয়ার আব্দুল হান্নান আল-হাদী, মুফতি সুলতান মহিউদ্দিন প্রমুখ। পরিচালনায় ছিলেন মুফতি আফম আকরাম হোসাইন ও মুফতি নাঈম হোসাইন।



 

Show all comments
  • Md Azizul Islam ৩ নভেম্বর, ২০১৮, ১১:১৭ এএম says : 0
    ঠিক
    Total Reply(0) Reply
  • Umer Farooque ৩ নভেম্বর, ২০১৮, ১১:২৬ এএম says : 0
    অবশ্যই সব ইসলামী দল গুলো মতভেদ ভুলে এক হয়ে গেলে বড় দুই দল দোয়া নিতে আসবে,
    Total Reply(0) Reply
  • Ruhan Abrar ৩ নভেম্বর, ২০১৮, ১১:২৭ এএম says : 0
    Dr kamal ar BNP aikko hote parole Islami dol goli aikko hote parbena keno? Vebe dekhen, jamat, hefajat, khelafat, Islami andolon Soho sobai Qur'an sasoner jonno ak hole hoyto Allah bijoy Dan obossoi diben, but amader alem parben ki?!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ