Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চীনে চালক-যাত্রী মারামারি বাস নদীতে : নিহত ১৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

চীনের চংকিং শহরে চালক ও যাত্রীর মারামারির কারণে একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে ইয়াংশি নদীতে পড়ে ১৩ জন নিহত এবং ২ জন নিখোঁজ হয়েছেন। গতকাল শুক্রবার প্রকাশিত এক প্রতিবেদনে পুলিশের বরাত দিয়ে এই তথ্য জানায় চীনা গণমাধ্যম ‘চায়না ডেইলি’। এতে বলা হয়, গত রোববার এই দুর্ঘটনা ঘটে এবং বাসটি নদী থেকে তোলা হয় গত বুধবার রাতে। বাসটির ব্ল্যাক-বক্স রেকর্ডিং ডিভাইস এবং অন্য প্রমাণের বরাত দিয়ে প্রতিবেদনটিতে বলা হয়, লিউ পদবীধারী এক নারী যাত্রী তার গন্তব্যে নামতে ব্যর্থ হওয়ায় চালককে তাৎক্ষণিক গাড়ি থামাতে বলেন। কিন্তু রান পদবীধারী এই চালক বাস থামাতে রাজি হননি। এতে রেগে গিয়ে ৪৮ বছর বয়সী লিউ তার হাতে থাকা সেলফোন দিয়ে চালকের মাথায় আঘাত করেন। এই মারামারির সময় বাসের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন ৪৩ বছর বয়সী চালক। একপর্যায়ে ১৫ জন যাত্রী নিয়ে ব্রিজ ভেঙে বাসটি নদীতে পড়ে যায়। একটি উদ্ধারকারী দল এই ১৩ জনের লাশ খুঁজে পায়। তারা তাদেরকে রোববার রাতে ইয়াংশি নদীতে পড়ে যাওয়া বাসের যাত্রী বলে নিশ্চিত করে। কিন্তু এখনও ২ জন যাত্রী নিখোঁজ আছেন এবং তাদের উদ্ধার কাজ চলছে। গত বুধবার রাত সাড়ে ১১টার দিকে বাসটি নদী থেকে তোলা হয়। এদিন বাসটি থেকে ব্ল্যাক-বক্স রেকর্ডিং ডিভাইস উদ্ধার করা হয় এবং তা স্থানীয় সরকারি নিরাপত্তা ব্যুরোর কাছে হস্তান্তর করা হয়। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে এখনও তদন্ত চলছে।
চীনের জরুরি ব্যবস্থাপনা মন্ত্রণালয় জানিয়েছে, বাসটি ছোট এবং নদীর পানির গভীরতা অনেক বেশি হওয়ায় উদ্ধার কাজ পরিচালনা করা খুবই কঠিন ছিল। এই দুর্ঘটনায় ঝাও হু নামের একজন আইনজীবী বলেছেন, বাস অপারেটর এবং চালকের সঙ্গে মারামারি করা এই নারীর পরিবারের কাছ থেকে ক্ষতিপূরণ পাবার অধিকার আছে নিহতদের পরিবারের। সূত্র : বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত

২৯ ডিসেম্বর, ২০২২
২২ ডিসেম্বর, ২০২২
৭ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ