Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আসামে বন্দুকধারীর গুলিতে ৫ বাঙালি নিহত, সেনা অভিযান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৮, ৪:২৭ পিএম

ভারতের আসাম রাজ্যে বন্দুকধারীরা ৫ বাঙালিকে গুলি করে হত্যা করেছে। কোনও জঙ্গিগোষ্ঠীই এখন পর্যন্ত এই হত্যার দায় স্বীকার করেনি। তবে এ হামলার পেছনে আসামের বিদ্রোহী সংগঠন উলফার হাত রয়েছে বলে সন্দেহ করছে পুলিশ। কিন্তু উলফা এ হামলার কথা অস্বীকার করেছে। এদিকে এ হত্যাকান্ডের পর বড় রকম সেনা অভিযান শুরু হয়েছে। খবর এনডিটিভি ও ইন্ডিয়ান এক্সপ্রেস।
জানা যায়, বৃহস্পতিবার রাত ৮টা নাগাদ তিনসুকিয়া জেলার বিসনিমুখ গ্রামে প্রবেশ করে বন্দুকধারীরা। তারা ৫ জন বাঙালিকে ঘর থেকে ডেকে বের করে ব্রহ্মপুত্রের তীরে নিয়ে গিয়ে গুলি করে হত্যা করে। প্রত্যক্ষদর্শীরা জানান, হত্যাকারীরা সেনাবাহিনীর মতো পোশাক পরে ছিল। নিহতরা হলেন শ্যামল বিশ্বাস (৬০), অনন্ত বিশ্বাস (১৮), অবিনাশ বিশ্বাস, সুবল দাস (৬০) এবং ধনঞ্জয় নমশূদ্র (২৩)। সকলেই দিনমজুর।
আসাম পুলিশের স্পেশাল ব্রাঞ্চের ডিজি পল্লব ভট্টাচার্য বলেন, ‘এই ঘটনার পেছনে উলফা বা কোনও যৌথ জঙ্গিগোষ্ঠীর হাত রয়েছে বলে আমাদের সন্দেহ।’
আসামের বিজেপি দলীয় মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনেওয়াল এ ঘটনার তীব্র নিন্দা করে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন। ‘অল আসাম বেঙ্গলি স্টুডেন্টস ফেডারেশন’-এর তিনসুকিয়া শাখা শুক্রবার ১২ ঘণ্টার বনধ ডেকেছে। শনিবার থেকে অনির্দিষ্টকাল ধর্মঘটের ডাক দিয়েছে তারা। এদিকে বৃহস্পতিবারের এই ঘটনাকে ‘ভয়ঙ্কর’ বলে উল্লেখ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ।
এ ঘটনার পর সেনাবাহিনি আসাম -অরুণাচল সীমান্তে ব্যাপক মাত্রার অভিযান শুরু করেছে। অন্যদিকে আসাম রাইফেলস ভারত-মিয়ানমার সীমান্তে সতর্কাবস্থায় রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আসাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ