Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হতে পারেন হিলারি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৮, ৩:৪৮ পিএম

সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটনের স্ত্রী, যুক্তরাষ্ট্রের সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও একবারের প্রেসিডেন্ট পদপ্রার্থী হিলারি ক্লিনটন আবারো দেশটির প্রেসিডেন্ট পদপ্রার্থী হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন। মার্কিন প্রযুক্তি সংবাদ বিষয়ক ওয়েবসাইট রিকোড’স এর প্রতিষ্ঠাতা কারা সুইশারকে দেয়া এক সাক্ষাতকারে এ কথা বলেছেন হিলারি। খবর সিএনএন।
সিএনএন জানায়, রাজনীতির বন্ধ দরজা খুলে ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে পুনরায় প্রতিদ্বন্ধিতা করতে চান হিলারি। ২০১৬ সালে অনুষ্ঠিত মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে তিনি প্রতিদ্বন্ধিতা করেন ও ডোনাল্ড ট্রাম্পের কাছে পরাজিত হন।
ওই সাক্ষাতকারে কারা সুইশার যখন ক্লিনটনকে আগামী প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থীতার বিষয়ে প্রশ্ন করেন তখন ক্লিনটন প্রথমে না না করেন। কিন্তু পরবর্তীতে এ বিষয় নিয়ে জোরাজুরি করা হলে তিনি বলেন, ‘আচ্ছা, আমি প্রেসিডেন্ট হতে চাই। আমার মনে হয়, ২০২১ সালে জানুয়ারিতে যখন আমরা ওভাল অফিসে (প্রেসিডেন্টের কার্যালয়) একজন ডেমোক্র্যাটকে পাবো, তখন আমাদের পক্ষে অনেক কাজ করা সম্ভব হবে।’
তিনি আরও বলেন, আগামী ৬ নভেম্বরের মধ্যবর্তী নির্বাচনের আগে তিনি এ বিষয় নিয়ে কিছু ভাবছেন না। নির্বাচন শেষ হলেই এ বিষয় নিয়ে কি করা যায় সেটা ভেবে দেখবেন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হিলারি

২৮ জানুয়ারি, ২০২০
১৭ মার্চ, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ