Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

হিলারি ক্লিনটন নিয়োগ পেতে পারেন জাতিসংঘে মার্কিন রাষ্ট্রদূত হিসেবে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২০, ২:০৮ পিএম

সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ও ২০১৬ সালের প্রেসিডেন্ট প্রার্থী হিলারি ক্লিনটন জাতিসংঘে মার্কিন রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ পেতে পারেন। হিলারি ক্লিনটনের সঙ্গে ইতোমধ্যেই জাতিসংঘে মার্কিন রাষ্ট্রদূতের পদ নিয়ে আলোচনা করেছে নব নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের টিম। -ওয়াশিংটন পোস্ট
এর আগে সংবাদ সম্মেলনে বাইডেন বলেছেন, যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রনীতি সম্পর্কে বর্তমানে বিশ্বের যে দৃষ্টিভঙ্গি তা পাল্টাতে চান তিনি। মার্কিন দৈনিক ওয়াশিংটন পোস্ট বলেছে, হিলারিকে এই পদে নিয়োগের মাধ্যমে বাইডেন তার প্রশাসনে পদের গুরুত্ব তৈরি করবেন। মার্কিন রাষ্ট্রদূত হিসেবে হিলারির কণ্ঠের অন্যতম গুরুত্ব রয়েছে যা বৈশ্বিক সহযোগিতা ও যুক্তরাষ্ট্রের বৈদেশিক নীতিকে শক্তিশালী করবে। আগামী কয়েক মাসের মধ্যেই বাইডেনের টিমের কাছ থেকে গুরুত্বপূর্ণ নিয়োগের ঘোষণা আসবে। মার্কিন গণমাধ্যমগুলো বলছে, বাইডেন তার জাতীয় নিরাপত্তা পরিষদে ওবামা প্রশাসনের কিছু ব্যক্তিকে ফিরিয়ে আনতে পারেন। সেই সঙ্গে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আমলের সংকুচিত পররাষ্ট্রনীতিকে পুনরুজ্জীবিত করতে তিনি ব্যবস্থা নেবেন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ