Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

রেটিং বাড়ল বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

প্রতাপের সঙ্গেই সফরকারী জিম্বাবুইয়েকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ। এর প্রভাব পড়েছে আইসিসি ওয়ানডে র‌্যঙ্কিংয়েও। সেখানে উন্নতি হয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের। র‌্যাঙ্কিংয়ে অবস্থান পরিবর্তন না হলেও রেটিং পয়েন্ট বেড়েছে টাইগারদের।

র‌্যাঙ্কিংয়ে জিম্বাবুয়ের অবস্থান বাংলাদেশের অনেক নিচে হওয়ায় সিরিজের সবকয়টি ম্যাচে দাপটের সাথে জিতেও নিজেদের নামের পাশে যুক্ত হয়েছে মাত্র ১ রেটিং পয়েন্ট। বাংলাদেশের ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের রেটিং পয়েন্ট তাতে বেড়ে দাঁড়িয়েছে ৯৩। অন্যদিকে ১ পয়েন্ট হারিয়ে সফরকারীদের রেটিং পরিণত হয়েছে ৫২ পয়েন্টে। তবে র‌্যাঙ্কিংয়ে পরিবর্তন আসেনি পরাজিত দলেরও। র‌্যাঙ্কিংয়ের সপ্তমস্থানে যথারীতি বাংলাদেশ এবং একাদশতম অবস্থানেই রয়েছে জিম্বাবুয়ে।

ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে সবার ওপরে ইংল্যান্ড। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেতে হারার ফলে এক রেটিং পয়েন্ট হারানো ইংলিশদের রেটিং এখন ১২৬। তাদের চেয়ে ৪ রেটিং কম নিয়ে তালিকার দ্বিতীয় অবস্থানে ভারত। ১১২ ও ১১০ রেটিং পয়েন্ট নিয়ে তালিকার তৃতীয় ও চতুর্থস্থানে যথারীতি নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। পাকিস্তানের পঞ্চম অবস্থানের বিপরীতে এক রেটিং কম নিয়ে সরফরাজদের ঘাড়ে তপ্ত নিঃশ্বাস ফেলার পাশাপাশি ষষ্ঠস্থানে রয়েছে অস্ট্রেলিয়া। ৭৯ পয়েন্ট নিয়ে আটে রয়েছে শ্রীলঙ্কা। নবম অবস্থানে থাকা উইন্ডিজের ৭০ রেটিং থেকে মাত্র ৩ পয়েন্ট দূরে থেকে দশমস্থানে নিজেদের ধরে রেখেছে আফগানিস্তান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ