Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফেনীর ৩ ব্যবসায়ীর লাশ নিজ বাড়িতে দাফন

দক্ষিণ আফ্রিকায় নিহত

ফেনী জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

দক্ষিণ আফ্রিকায় চাঁদার দাবিতে সন্ত্রাসীদের লাগিয়ে দেয়া আগুনে পুড়ে ফেনীর একই পরিবারের দু’জনসহ তিনজনের লাশ দাফন করা হয়েছে। বাংলাদেশ বিমান যোগে বৃহস্পতিবার সন্ধ্যায় ৪ নিহতের লাশ বাংলাদেশ বিমান বন্দরে এসে পৌঁছায়। সেখানে নিহতদের স্বজনেরা লাশগুলো গ্রহণ করে। রাত ২টার দিকে ফেনীর সোনাগাজী ও দাগনভূঞার ৩ জনের লাশ নিজ নিজ বাড়িতে পৌঁছায়। নিহদের লাশ আসার খবরে পুরো এলাকায় শোকের ছায়া নেমে আসে। আত্মীয়-স্বজন ও এলাকবাসী লাশগুলো দেখতে ছুটে আসে তাদের বাড়িতে। কিন্তু লাশের কফিন ছাড়া দেখার কোন উপায় ছিলনা তাদের। তারপরও কফিনে মোড়া আগুনে দ্বগ্ধ লাশগুলো একনজর দেখতে ভিড় জমায় হাজারো মানুষ। বিলাপ করতে করতে পিতা-মাতা, ভাই-বোন এবং আত্মীয়-স্বজনদের চোখের পানি শুকিয়ে গেছে। পিতার কাঁধে সন্তানের লাশ কত যে ভারী তা ভুক্তভোগী ছাড়া অন্যদের বুঝার উপায় নেই। স্বজনদের একটাই বিলাপ টাকার জন্য বুঝি প্রিয়জনেরা জীবনটা দিয়ে দিল। সবাই যেন তাদেরকে সান্তনা দেয়ার ভাষা হারিয়ে ফেলেছে। পরিবারের সবার মুখে একটাই দাবি আমাদের কলিজার টুকরা মামা ও ভাইদের মাফ করে দেন। সারিবদ্ধ ৩টি লাশ। সকাল১০টায় দাগনভূঞা উপজেলার ফাজিলের ঘাট জামে মসজিদ মাঠে একই সাথে মামা-ভাগ্নে ৩জনের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজার নামাজে অংশ নেন সোনাগাজী উপজেলা চেয়ারম্যান জেডএম কামরুল আনাম, দাগনভূঞা থানার ওসি আবু সালেহ পাঠান, পৌর মেয়র মো. ওমর ফারুক খান, দাগনভূঞা সদর ইউপি চেয়ারম্যান বেলায়েত হোসেন স্বপন, সমাজসেবক জসিম উদ্দিনসহ হাজারো মুসল্লী। জানাজার নামাজ পড়ান প্রিন্সিপাল মাও. গোলাম সারওয়ার। নামাজে জানাজা শেষে তাদেরকে স্ব-স্ব পারিবারিক কবরাস্থানে দাফন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দাফন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ