Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ব্যস্ত সড়কে ধান ও খড় শুকানো হচ্ছে

ঝিনাইগাতী (শেরপুর) থেকে এস.কে সাত্তার | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

ঝিনাইগাতীর বিভিন্ন পাকা সড়কে ধান ও খড় শুকানোর হিড়িক পড়ে গেছে। ফলে যে কোন মূহুর্তে ঘটে যেতে পারে বড় ধরণের দুর্ঘটনা। এ সব পাকা সড়কপথে অনবরত চলছে বাস,ট্রাক, মিনিবাস, মোটরসাইক্যাল ছাড়াও রিক্সা-ভ্যান এবং ইজিবাইক চালকরা সর্বক্ষণ দুর্ঘটনার আতংকের মধ্যে জীবনের ঝুঁকি নিয়েই চলাচল করছে। শুধু তাই নয়, কোন কোন পাকা সড়কে ধান মাড়াইয়ের কাজ পর্যন্ত করা হয় বলেও অভিযোগ পাওয়া যায়। মোট কথা আইন প্রয়োগকারী সংস্থার জ্ঞাতসারেই চলছে পাকা সড়কে যানবাহন চলাচলে চরম অসুবিধা সৃষ্টি করে এবং দুর্ঘটনার যথেষ্ট আশংকা থাকা সত্বেও এই বেআইনী কাজ।

পাকা সড়কে ধান শুকাচ্ছেন এমন লোকদের সাথে আলাপ করে জানা যায়, এই বোরো মৌসুমে বাড়ীতে কাঁচা মাটিতে ধান-খড় শুকাতে বেশী সময় লাগে। তা ছাড়া বৃষ্টি বাদল, ঝড়ে ক্ষতিও হয়। তাই তারা অত্যন্ত নিরাপদ এবং দ্রুত শুকানোর স্বার্থেই পাকা সড়কে ধান এবং খড় শুকিয়ে থাকেন। তাছাড়া তাদের বাড়ী ও পাকা সড়কের পার্শ্ববর্তী গ্রামেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক

১৫ জানুয়ারি, ২০২৩
২১ ডিসেম্বর, ২০২২
২৩ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ