Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

বিএনপি নেতা আমীর খসরু রিমান্ডে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৮, ১১:০১ পিএম

চট্টগ্রামে এক ছাত্রলীগ নেতার দায়ের করা আইসিটি আইনের মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে জিজ্ঞাসাবাদের জন্য এক দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ। গতকাল (বৃহস্পতিবার) চট্টগ্রামের মহানগর হাকিম শফি উদ্দিন পুলিশের রিমান্ড আবেদনের শুনানি শেষে এক দিনের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন। আমীর খসরুর আইনজীবী মফিজুল হক ভূইয়া বলেন, পুলিশের পক্ষ থেকে দুই দিনের রিমান্ড চাওয়া হয়েছিল। আমরা এর বিরোধিতা করেছি। আমরা শুনানিতে বলেছি, এখন পর্যন্ত ওই টেলিফোন রেকর্ডের কণ্ঠস্বর নিশ্চিত হওয়া যায়নি। সে কারণে রিমান্ডের যুক্তি নেই। এ মামলা রাজনৈতিক প্রতিহিংসার বহিঃপ্রকাশ। আইনজীবী মফিজ ভূঁইয়া বলেন, পুলিশের পক্ষ থেকে আমীর খসরুর কণ্ঠস্বর পরীক্ষারও আবেদন করা হয়েছিল। সে অনুযায়ী বিচারকের কক্ষে তাকে কাগজ দিয়ে পড়তে বলা হলে আমীর খসরু তা পড়তে অস্বীকৃতি জানান।
গত ২১ অক্টোবর এ মামলায় জামিন নাকচ করে তাকে কারাগারে পাঠিয়েছিল আদালত। নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সময় নওমী নামে একজনের সঙ্গে আমীর খসরুর কথিত ফোনালাপ ফেইসবুকে ছড়িয়ে পড়ার পর চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর গত ৪ আগস্ট কোতোয়ালী থানায় এ মামলা করেন। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন (সংশোধিত ২০১৩/৫৭ (২) ধারা) এবং বিশেষ ক্ষমতা আইনের ১৫ (৩) ধারায় দায়ের করা এ মামলায় ইলেক্ট্রনিক ডিভাইস ব্যবহার করে ‘রাষ্ট্রের বিরুদ্ধে অন্তর্ঘাতমূলক’ কর্মকান্ডে জড়িত থাকা এবং ‘উসকানি’ দেয়ার অভিযোগ আনা হয় তার বিরুদ্ধে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ