Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিয়ে দুর্দান্ত শুরু পাকিস্তানের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৮, ১১:৩৪ এএম
পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হওয়ার আগে আরব আমিরাতের বিপক্ষে একটি ম্যাচ খেলেছিল অস্ট্রেলিয়া। সে ম্যাচে জয় পেতে বেশ বেগ পেতে হয়েছিল অস্ট্রেলিয়াকে। আবুধাবিতে সে ম্যাচের রেশ যেন পরের ম্যাচেও বয়ে আনলো সফরকারীরা।
 
তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে স্রেফ উড়িয়ে দিয়েছে পাকিস্তান। স্বাগতিকদের করা ১৫৫ রানের জবাবে খেলতে নেমে অস্ট্রেলিয়া অলআউট হয়েছে মাত্র ৮৯ রানে। ৬৬ রানের বিশাল ব্যবধানের জয়ে সিরিজে ১-০ ব্যবধানে লিড নিয়েছে সরফরাজ আহমেদের দল।
 
 
আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টসে জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। ফখর জামান ফিরে যান দলীয় ৩২ রানের মাথায়। এরপর দ্বিতীয় উইকেটে ৭৩ রানের জুটি গড়েন বাবর আজম ও মোহাম্মদ হাফিজ।
 
৩০ বলে ৩৯ রান করে সাজঘরে ফিরে যান হাফিজ। খানিকবাদে নিজের হাফসেঞ্চুরি তুলে নেন বাবর। দ্বিতীয় উইকেট জুটির পতনের পর আর কেউই সে অর্থে দাঁড়াতে পারেননি। যার ফলে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৫৫ রানে থেমে যায় পাকিস্তানের ইনিংস।
 
৫ চার ও ১ ছক্কার মারে ৫৫ বল খেলে ৬৮ রানে অপরাজিত থেকে যান বাবর। শেষ দিকে মাত্র ৮ বলে ১৭ রানের ক্যামিও ইনিংস খেলেন হাসান আলি। তিনটি করে উইকেট নেন অ্যান্ড্রু টাই এবং বিলি স্ট্যানলেক।
 
রান তাড়া করতে নেমে ইমাদ ওয়াসিমের প্রথম ওভারেই দুই উইকেট হারিয়ে ফেলে অস্ট্রেলিয়া। পাওয়ার প্লের ছয় ওভারে সাজঘরে ফেরেন মোট ৬ ব্যাটসম্যান। সপ্তম উইকেটে অ্যাশটন অ্যাগার ও নাথান কাউল্টার নিল ৩৮ রানের জুটি গড়ে দলকে ভয়াবহ লজ্জার হাত থেকে উদ্ধার করেন।
 
অ্যাগার করেন ১৯ রান, কাউল্টার নিলের ব্যাট থেকে আসে ৩৪ রান। এছাড়া ক্রিস লিনের ১৪ ব্যতীত আর কেউই দুই অঙ্কে যেতে পারেনি। ইমাদ ওয়াসিম নেন ৩ উইকেট। ফাহিম আশরাফ ও শাহীন শাহ আফ্রিদি নেন ২টি করে উইকেট।
 
শুক্রবার সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টতে মুখোমুখি হবে দুই দল।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ