Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

অস্ট্রেলিয়াকে উড়িয়ে ফাইনালে ভারত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২২, ১২:১১ এএম

অস্ট্রেলিয়াকে ৯৬ রানে উড়িয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে উঠেছে ভারত। প্রথম সেমিফাইনালে টস জিতে প্রথমে ব্যাট করে পাঁচ উইকেট হারিয়ে ২৯০ তোলে ভারত। জবাবে অস্ট্রেলিয়া ৪১.৫ ওভারে ১৯৪ রানে গুটিয়ে যায়।

গতপরশু রাতে অ্যান্টিগার কুলিজ ক্রিকেট গ্রাউন্ডে ব্যাটিংয়ে নেমে শুরুতেই অস্ট্রেলিয়ার বোলিংে দাপটে কিছুটা বিপদে পড়ে ভারত। দারুণ ছন্দে থাকা অঙ্গক্রিশ রঘুবংশীকে ৬ রানে ফিরিয়ে দেন উইলিয়াম সালজমান। ৩৭ রানের মাথায় দ্বিতীয় উইকেট হারায় ভারত। হার্নুর সিং ফেরেন (১৬) রানে। দলের বিপদে হাল ধরেন সহ-অধিনায়ক শেখ রশিদ এবং অধিনায়ক যশ। তৃতীয় উইকেটে দু-জনে মিলে ২০৪ রানে জুটি গড়েন। তবে ৪৬তম ওভারে পরপর দুই বলে বিদায় নেন দুই ব্যাটার। ক্যাপ্টেন যশ বিজয় ১০ বাউন্ডারি ও এক ছক্কায় ১১০ বলে ১১০ রান করে বিদায় নেন। এছাড়া ১০৮ বলে ৯৪ করেন রশিদ। শেষ দিকে নিশান্ত সিন্ধু (১০ বলে অপরাজিত ১২) এবং দীনেশ বানা (৪ বলে অপরাজিত ২০)।
জবাবে ২৯১ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই উইকেট হারায় অজি তরুণরা। ৩ রানের মাথায় প্রথম উইকেট হারায়। দ্বিতীয় উইকেটে ক্যাম্পবেল কেলাওয়ে ও কোরি মিলারের ৬৮ রানের জুটি তাদের স্বচ্ছন্দেই রেখেছিল। এরপর নামে ব্যাটিং ধস। ১ উইকেটে ৭১ থেকে অস্ট্রেলিয়ার স্কোর হয়ে যায় ৭ উইকেটে ১২৫ রান। ওপেনার কেলাওয়ে ৩০ ও মিলার ৩৮ রানে সাজঘরে ফেরার পর চলতে থাকে ভারতীয় বোলারদের প্রাধান্য। অষ্টম উইকেটে লাচলান শ ও জ্যান সিনফিল্ড ৪২ রানের জুটি গড়ে ভারতের জয়কে খানিকটা বিলম্ব ঘটায়। লাচলান শ ৫১, সিনফিল্ড করেন ২০ রান। দশ নম্বরে নামা টম হুইটনি ১৯ রান করে রান বিদায় নেন। ফলে বড় জয় নিয়ে ফাইনালে যাওয়ার আনন্দে মাতে ভারত। আগামীকাল ইংল্যান্ডের বিপক্ষে ফাইনালে মাঠে নামবে ভারত। এর আগে আজ তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে খেলবে অস্ট্রেলিয়া ও আফগানিস্তান। যাদের হারিয়ে দুই যুগ পর শিরোপা লড়াইয়ে নাম লিখিয়েছে ইংলিশ যুবারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ট্রেলিয়াকে উড়িয়ে ফাইনালে ভারত
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ