Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

অতিরিক্ত নথি সংযুক্তে আপিল শুনানি রোববার

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলা

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৮, ১২:০৫ এএম

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারর্পাসন খালেদা জিয়ার পক্ষে অতিরিক্ত সাক্ষ্য প্রমাণ দাখিল করতে আপিলের শুনানি আগামী রোববার দিন ঠিক করে দিয়েছেন আদালত। গতকাল বুধবার চেম্বারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত এ আবেদনের শুনানির জন্য পূর্নাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দিয়ে এ দিন ধার্য করেন। খালেদা জিয়ার পক্ষে অতিরিক্ত সাক্ষ্য প্রমাণ দাখিলের জন্য হাইকোর্টে আবেদন করেন তার আইনজীবীরা। এ আবেদনের শুনানি শেষে গত সোমবার বিচারপতি এম ইনায়েতুর রহিম বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের বেঞ্চ আবেদনটি খারিজ করে দেন। হাইকোর্টের এ আদেশের বিরুদ্ধে চেম্বারে আবেদন করেন খালেদা জিয়ার আইনজীবীরা। আদালত তাদের আবেদনের শুনানি শেষে এ আদেশ দেন। আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন আইনজীবী এজে মোহাম্মদ আলী, দুদকের পক্ষে খুরশিদ আলম খান, রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জনারেল মাহবুবে আলম। এদিকে, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় দুদক ও রাষ্ট্রপক্ষের আপিল শুনানি শেষ করেছেন।
চলতি বছরের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাষ্ট মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছর কারাদণ্ডাদেশ দেন বিচারিক আদালত। রায় ঘোষণার পরপরই খালেদা জিয়াকে নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। এরপর তিনি এ মামলায় খালাস চেয়ে আপিল দায়ের করেন এবং জামিনের আবেদন করেন। গত ১২ মার্চ চার মাসের জামিন দেন আদালত। যা পরে আপিল বিভাগও জামিন বহাল রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জিয়া অরফানেজ

৭ ফেব্রুয়ারি, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ