Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ফরিদগঞ্জে জঙ্গি সন্দেহে আটক ৭

স্টাফ রিপোর্টার, চাঁদপুর ও ফরিদগঞ্জ উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

চাঁদপুরের ফরিদগঞ্জে গোপন বৈঠক থেকে আটক ৭জঙ্গি আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য বলে প্রাথমিকভাবে নিশ্চিত করেছেন পুলিশ সুপার জিহাদুল কবির। গতকাল রোববার দুপুরে সাংবাদিকদের প্রেসবিফ্রিংয়ে তিনি এ তথ্য জানান। এর আগে শনিবার বিকেলে ফরিদগঞ্জের কেরোয়া গ্রামের এক প্রবাসীর বাড়ি থেকে তাদেরকে আটক করে ফরিদগঞ্জ থানার ওসি মো. হারুন অর রশিদ চৌধুরী। আটককৃতরা হলো- ফরিদগঞ্জ উপজেলার গাজীপুর গ্রামের কাউছার হামিদ (১৯), কুমিল্লার হোমনার মো. মাহমুদুর রহমান (২৪), নারায়নগঞ্জ সদরের রাশেদুল ইসলাম (২৫), ময়মনসিংহের নান্দাইলের মো. কামরুল হাছান (২৭), কিশোরগঞ্জের কুলিয়ারচরের মো. নেয়ামত উল্ল্যাহ(২৬), টাঙ্গাইলের নাগরপুরের মো. হাবিবুর রহমান(৩০) ও ব্রাহ্মনবাড়িয়ার সরাইলের ফজলুল করিম (দ্বীন ইসলাম) (৩০)।

ফরিদগঞ্জ থানার ওসি হারুন অর রশিদ চৌধুরী জানান, ফরিদগঞ্জ পৌর এলাকার ১নং ওয়ার্ডের কেরোয়া গ্রামের একটি বাড়িতে জঙ্গী সংগঠনের সদস্যরা গোপন বৈঠক করছে এমন সংবাদের ভিত্তিতে পুলিশ শনিবার বিকেলে প্রবাসী মো. বাবু ওরফে আবু রায়হানের বিল্ডিংয়ে অভিযান চালায়। এ সময়ে ৭জনকে আটক করে। তাদের কাছ থেকে ২টি ল্যাপটপ, ২টি প্যানড্রাইভ, ৬টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। উদ্ধারকৃত জিনিসপত্রাদি পর্যবেক্ষণ করে এবং আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে জঙ্গী সংগঠনের সাথে সংশ্লিষ্টতার বিষয়টি নিশ্চিত হন বলে ফরিদগঞ্জ থানার ওসি জানান। তাদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের করা হয়েছে।

পুলিশ সুপার জিহাদুল কবির সাংবাদিকদের প্রেস বিফ্রিংয়ে জানান, আটক ৭জঙ্গী সদস্যকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিষিদ্ধ ঘোষিত আনসারুল্লাহ বাংলা টিমের সাথে সম্পৃক্ততা রয়েছে বলে প্রতীয়মান হচ্ছে। তিনি আরো জানান, জঙ্গীরা তাদের সংগঠনের নতুন সদস্য সংগ্রহ ও সংগঠনকে গতিশীল করার জন্য কত্রিত হয়েছিল



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জঙ্গি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ