Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ডেথ গ্রুপে মোহামেডান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

সব প্রস্তুতি সম্পন্ন। আগামী শনিবার ফেডারেশন কাপ টুর্নামেন্ট দিয়ে শুরু হচ্ছে এবারের ফুটবল মৌসুম। পূর্ব নির্ধারীত দিনক্ষণ ২০ অক্টোবর থাকলেও সাত দিন পিছিয়ে মাঠে গড়াচ্ছে ফেডারেশন কাপ। এবারের ফেডারেশন কাপে পৃষ্ঠপোষকতা করছে ওয়ালটন গ্রুপ। মৌসুমের প্রথম টুর্নামেন্টের সবগুলো খেলাই অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। টুর্নামেন্টে খেলবে ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ১৩টি দল। এগুলো হচ্ছে- ঢাকা আবাহনী লিমিটেড, শেখ জামাল ধানমন্ডি ক্লাব, চট্টগ্রাম আবাহনী, সাইফ স্পোর্টিং ক্লাব, ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড, শেখ রাসেল ক্রীড়া চক্র, ব্রাদার্স ইউনিয়ন ক্লাব লিমিটেড, আরামবাগ ক্রীড়া সংঘ, টিম বিজেএমসি, রহমতগঞ্জ এমএফএস, মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র, নবাগত বসুন্ধরা কিংস ও নোফেল স্পোর্টিং ক্লাব।

আসন্ন ফেডারেশন কাপকে সামনে রেখে গতকাল দুপুরে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনে অনুষ্ঠিত হয়েছে টুর্নামেন্টের ড্র। এ অনুষ্ঠানেই গ্রুপ নির্ধারণ করা হয়। ড্র অনুযায়ী এবার ফেডারেশন কাপের ‘ডেথ’ গ্রুপে পড়েছে ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব। ‘ডি’ গ্রুপে সাদাকালোদের প্রতিপক্ষ থাকছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব, নবাগত বসুন্ধরা কিংস ও নোফেল স্পোর্টিং ক্লাব। গ্রুপে মোহামেডানের তিন প্রতিপক্ষই বেশ শক্তিশালী। স্বীকৃত শক্তি শেখ জামালের পাশাপাশি এবার বড় বাজেটের দল বসুন্ধরা কিংস নতুন শক্তি হিসেবে আবির্ভুত হয়েছে। দলবদলে তারা কাগজে-কলমে বেশ এগিয়ে মোহামেডান ও জামালের চেয়ে। পাশাপাশি নোফেল স্পোটিংও ভালো মানের দল গড়েছে। তাই এই গ্রুপটিকে ‘ডেথ’ গ্রুপ হিসেবেই আখ্যায়িত করা যায়। ড্র অনুযায়ী অপেক্ষাকৃত সহজ গ্রুপে পড়েছে টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী ও রানার্সআপ চট্টগ্রাম আবাহনী। ‘এ’ গ্রুপে চট্টগ্রাম আবাহনীর সঙ্গে আছে আরামবাগ ক্রীড়া সংঘ ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। ‘সি’ গ্রুপে ঢাকা আবাহনীর প্রতিপক্ষ শেখ রাসেল ক্রীড়া চক্র ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। আর ‘বি’ গ্রুপের দলগুলো হলো- সাইফ স্পোর্টিং ক্লাব, ব্রাদার্স ইউনিয়ন ও টিম বিজেএমসি।
ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাফুফে’র সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী এমপি, সদস্য শওকত আলী খান জাহাঙ্গীর, অমিত খান শুভ্র, ইলিয়াস হোসেন, সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ ও পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের সিনিয়র অপারেটিভ ডাইরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার ডন। ফেডারেশন কাপের খেলা শেষ হবে ২৫ নভেম্বর। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল ৫ লাখ ও রানার্সআপরা পাবে ৩ লাখ টাকা প্রাইজমানি। দিনক্ষণ চুড়ান্ত না হলেও ফেডারেশন কাপের পরেই মাঠে গড়াবে প্রিমিয়ার লিগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোহামেডান

৯ এপ্রিল, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ