Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

কম বয়সে বেশি গোলের রেকর্ড!

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

জার্মান শীর্ষ ফুটবল লিগ বুন্দেসলিগায় সবচেয়ে কম বয়সী ফুটবলার হিসেবে এক ম্যাচে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েছেন সার্বিয়ান স্ট্রাইকার লুকা জভিচ। আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের হয়ে পরশু রাতে একাই পাঁচ গোল করেন ২০ বছর ৩০০ দিন বয়সী জভিচ। ঘরের মাঠে তার দলও ফরচুনা ডুসেলডর্ফকে উড়িয়ে দেয় ৭-১ গোলে।
ম্যাচের ৩৪ মনিটের মধ্যে জোড়া গোল করে স্কোরলাইন ৩-০ করে দেন জভিচ। প্রথমটি ছিল ২৬ মিনিটে। তবে ফ্রাঙ্কফুর্টের গোল উৎসবের শুরু সেবাস্তিয়ান হ্যালারের পেনাল্টি গোলে। বিরতি থেকে ফিরে ১০ মিনিটের মাথায় হ্যাটট্রিক পূর্ণ করেন জভিচ। ৬৯ থেকে ৭২, তিন মিনিটের ব্যবধানে আরো দুই গোল করেন তিনি। নির্ধারিত সময়ের চার মিনিট আগে তাকে তুলে নেয়া হয়। ফলে ম্যাচে ডাবল হ্যাটট্রিকের সম্ভবনাটা এক ধরণের আক্ষেপ দিয়েই শেষ হয় জভিচের। দ্বিতীয়ার্ধের শুরুতে ফ্রাঙ্কফুর্টের বাকি ও নিজের দ্বিতীয় গোলটি করেন হ্যালার। জভিচের হ্যাটট্রিকের দুই মিনিট আগে একটি গোল শোধ দেয় ফরচুনা।
ফ্রাঙ্কফুর্টের খেললেও জভিচ কিন্তু আসলে পর্তুগিজ ক্লাব বেনফিকার। দুই মৌসুম হলো জার্মান ক্লাবে ধারে খেলছেন। মৌসুমের প্রথম নয় ম্যাচে করেন চার গোল। এবার এক ম্যাচেই পাঁচটি! এর আগে বুন্দেসলিগা ম্যাচে সর্বশেষ একাই পাঁচ গোল করেছিলেন রবার্ট লেভান্দোভস্কি, ২০১৫ সালে। আশ্চর্যের ব্যাপার হলো, পাঁচটি গোলই বিরতির পর বদলি নেমে করেছিলেন পোলিশ স্ট্রাইকার।
এই জয়ে ৮ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষ ছয়ে উঠে এসেছে ফ্রাঙ্কফুর্ট। ৭ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে শীর্ষে বরুশিয়া ডর্টমুন্ড। সাতে বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেকর্ড

৬ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ