Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

তারাকান্দায় বাড়ি-ঘরে হামলা অগ্নিসংযোগ লুটপাট

আহত ৩, অর্ধকোটি টাকার ক্ষতি

ফুলপুর(ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৮, ২:৫৯ পিএম

ময়মনসিংহের তারাকান্দা উপজেলার পূর্ব পাগুলী গ্রামে বৃহস্পতিবার রাতে পূর্ব শত্রুতার জেরে বাড়ি-ঘরে হামলা, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনা ঘটেছে। এতে ৩ জন আহত ও প্রায় অর্ধকোটি টাকার ক্ষয় ক্ষতি হয়েছে।

জানা যায়, তারাকান্দা উপজেলার পূর্ব পাগুলী (আতকা পাড়া) গ্রামের শাহজাহান, হানিফ, সুলতান গংদের সাথে একই গ্রামের ফখরুজ্জামানদের দীর্ঘদিন যাবৎ জমি নিয়ে বিরোধ চলে আসছে।এ নিয়ে বেশ কয়েকটি মামলাও হয়েছে। পূর্ব বিরোধের জের ধরে বৃহস্পতিবার রাত আনুমানিক ১২ টার দিকে মোঃ শাহজাহান, হানিফ,সুলতানের নেতৃত্বে ২০/২৫ জন দেশিয় অস্ত্র নিয়ে মেডিসিন বিশেষজ্ঞ ডাঃ ফখরুজ্জামানের বাড়িতে হামলা চালিয়ে লুটপাট করে এবং পেট্রোল ছড়িয়ে ৭ টি ঘরে আগুন লাগিয়ে দেয়। এতে নগদ টাকা, ধান-চাল ও মালামালসহ ৭ টি ঘর পুড়ে ছাই হয়ে যায়। এসময় দূর্বৃত্তরা ৩ টি ফ্রীজ, ১৪ টি গরু, ২ টি হলার মেশিন, ১ টি ট্রাক্টর ও ছাগলসহ বেশ কিছু মালামাল লুট করে নিয়ে যায়। দূর্বৃত্তদের দেশিয় অস্ত্রের আঘাতে আব্দুর রাজ্জাক (৪৫), আজিদা (৩৫) ও ফজিলা (৬০) মারাত্বক আহত হয়। আহতদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
রাত ১২ টার দিকে আগুনের লেলিহান শিখা দেখে এলাকাবাসী দীর্ঘক্ষণ চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে ব্যর্থ হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে যেতে যেতেই ৭ টি ঘর ও মালামাল পুড়ে যায়। ময়মনসিংহ জেলা ও তারাকান্দা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।
প্রত্যক্ষদর্শী শাহিদা আক্তার ও ফিরোজা খাতুন জানান, শাহজাহান, সুলতান, মাজহারুলের নেতৃত্বে রাত ১২ টার দিকে ২০/২৫ জন বিভিন্ন অস্ত্র নিয়ে বাড়ি ঘরে হামলা চালিয়ে ৭ টি ঘরে পেট্রোল ছড়িয়ে অাগুন লাগিয়ে দেয় এবং ফ্রীজ, ট্রাক্টর, গরু-ছাগলসহ মালামাল লুট করে নিয়ে যায়।হামলায় ৩ জন আহত হয়েছে।
বালিখা ইউপি চেয়ারম্যান মোঃ রেজাউল করিম দুদু জানান, দীর্ঘদিন ধরে দু'পক্ষের মাঝে জমি সংক্রান্ত বিরোধ চলছে। তারা অনেক চেষ্টা করেও মিমাংসা করতে ব্যর্থ হয়েছিল।
তারাকান্দা থানার অফিসার ইনচার্জ মোঃ মাহবুবুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন এ ঘটনায় দায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিসংযোগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ