Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চরফ্যাসনে ডাক্তারের অবহেলায় মৃত্যুর অভিযোগ

চরফ্যাসন (ভোলা) উপজেলা সংবাদাদতা | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

চরফ্যাসন পল্লী চিকিৎসকের অবহেলায় প্রাণ গেল রাহাদ (২০) নামক এক যুবকের। লাশ ময়নাতদন্তের জন্যে ভোলা মর্গে পাঠানো হয়েছে। থানায় অপমৃত্যু মামলা হয়েছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজলার শশীভূষণ থানার চরকলমী ১ নং ওয়ার্ডের গ্রাম পুলিশ রমিজউদ্দিনের ছেলে রাহাদ গত বুধবার বিকাল সাড়ে ৩টায় নিজবাড়িতে বিষ পান করে। তাকে চরফ্যাসন হাসপাতালে আনার পথে আঞ্জুরহাট বাজারের পল্লী চিকিৎসক মোস্তফা তাকে ওষুধ ফার্মেসিতে নিয়ে চিকিৎসা দেয়। অবস্থার বেগতিক দেখে সন্ধ্যায় ৬.৫০ সময় হাসপাতালের জরুরি বিভাগে নিলে ৬.৫৫ মিনিটে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করেন।

নিহতের বাবা রমিজ উদ্দিন চৌকিদার বলেন, আঞ্জুরহাটের মোস্তফা ডাক্তার বিষপানের ছেলেকে ওয়াশ করার জন্যে পাঁচ হাজার টাকা দাবি করেছেন আমি দুই হাজার টাকা দিয়েছি। রোগীর শেষ অবস্থায় সন্ধ্যার পরে চরফ্যাসন হাসপাতালে নিতে বলে। নাম প্রকাশে অনিচ্ছুক জনৈক ব্যক্তি বলেন, বিষপানের সাথে সাথে ওয়াশ করা হলে এ রোগী বেচে যেত। তাকে গ্রাম্য ডাক্তার রেখে হাতে ধরে মেরে ফেলছে।
এ ব্যাপারে পল্লী চিকিৎসক মোস্তাফার সাথে আলাপ করলে তিনি বলেন, বুধবার ৫টার সময় বিষয় খাওয়া রোগী রাহাদকে আমার চেম্বারে আনা হয়েছে, আমি ওয়াশ করেছি। তারপর রোগী সুস্থ ছিল। আমি বলেছি, এ সকল রোগীর নিশ্চয়তা নেই। তুমি হাসপাতালে নেও, আমাকে দুই হাজার টাকা দিয়ে হাসপাতালে নিয়ে গেছে। রাহাদ আঞ্জুর হাট মাধ্যমিক বিদ্যালয়ে সপ্তম শ্রেণির জনৈক ছাত্রীর সাথে প্রেম ছিল।
তার সাথে অভিমান করে বিষপান করেছেন বলে নিহতের বাবা রমিজ চৌকিদার এই প্রতিবেদককে জানিযেছেন। শশীভূষণ থানার অফিসার ইনচার্জ হানিফ সিকদার জানান, লাশ ময়নাতদন্তের জন্যে ভোলা মর্গে প্রেরণ করা হয়েছে। থানায় অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। রিপোর্ট আসলে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযোগ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ