Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অটো চালকের অ্যাকাউন্টে ৩০০ কোটি টাকার লেনদেন!

তলব করল গোয়েন্দা সংস্থা

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

এক অটো চালকের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ৩০০ কোটি টাকার (পাকিস্তানের মুদ্রায়) লেনদেন! এমনই অভিযোগে অটো চালককে সমন পাঠাল পাক গোয়েন্দা সংস্থা ফেডারেল ইনভেস্টিগেটিং এজেন্সি (এফআইএ)। তবে, তাঁর অ্যাকাউন্টে এই মোটা অঙ্কের লেনদেনের খবর জানতেন না বলে দাবি করেছেন রশিদ নামে ওই অটো চালক।
সংবাদমাধ্যমকে রশিদ জানিয়েছেন, এফআইয়ের সমন দেখে হতবাক্ তিনি। ওই গোয়েন্দা সংস্থা অভিযোগ করেছে তাঁর অ্যাকাউন্টে ৩০০ কোটি টাকার লেনদেন হয়েছে। তবে, ঘুণাক্ষরে টের পাননি বলে দাবি রশিদের। এফআইএ-র অফিসে গেলে তাঁকে ওই লেনদেনের তথ্য দেখানো হয়। তা দেখে অবাক রশিদ। তিনি বলেন, কীভাবে আমার ব্যাঙ্ক অ্যাকাউন্টে এত টাকার লেনদেন হল জানি না। রীতিমতো ভয়ে রয়েছেন বলে স্বীকারও করেন তিনি।
রশিদ জানিয়েছেন, ২০০৫ সালে স্যালারি অ্যাকাউন্ট খুলে দিয়েছিল তাঁর কোম্পানি। সেখানে তিনি ড্রাইভারের কাজ করতেন বলে জানান রশিদ। তবে, এক মাস আগেই সেই চাকরি ছেড়ে দিয়ে নিজেই ব্যবসা করছেন রশিদ। তাঁর কথায়, “সারা জীবনে এক লাখ টাকা দেখেনি। ৩০০ কোটি টাকার লেনদেন শুনে রীতিমতো ভয়ে রয়েছি।”
উল্লেখ্য, পাক সুপ্রিম কোর্টের নির্দেশে হিসাব বহির্ভূত সম্পত্তির খোঁজে তদন্তে নেমেছে এফআইএ গোয়েন্দা সংস্থার আধিকারিকরা। পাকিস্তানের রাঘব বোয়ালদের ঘরে হানা দিচ্ছেন তাঁরা। সে দেশের শিল্পপতি থেকে রাজনীতিক বাদ পড়ছেন না কেউ। এর মাঝে কী ভাবে অটো চালক চলে এলেন, তা নিয়ে ধন্দে রয়েছে খোদ তদন্তকারীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোটি টাকা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ