Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সোহরাওয়ার্দী উদ্যান ও শাহবাগ মোড়ে জনসভা বন্ধে লিগ্যাল নোটিশ

স্টাফ রিপোর্টার: | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

জনসাধারণ ও যানবাহন চলাচল নির্বিঘ্ন করতে শাহবাগ মোড় ও সোহরাওয়ার্দী উদ্যানে মিছিল মিটিং বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার জন্য সরকারকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। গতকাল সোমবার রেজিস্ট্রি ডাকযোগে সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুছ আলী আকন্দ এ নোটিশ পাঠান।
ওই এলাকায় জনসভা, মাইকিং, মানববন্ধন, মিছিল, মিটিং ও রাস্তার ব্যরিকেট না করার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার জন্য আবেদন করা হয়েছে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ না করলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। স্বরাষ্ট্র সচিব, পুলিশের মহাপরিদর্শক, পুলিশ কমিশনার, শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও ঢাকা সিটি করপোরেশন দক্ষিণের মেয়রকে এ নোটিশে পাঠানো হয়। এতে বলা হয়, শাহবাগ মোড় ও সোহরাওয়ার্দী উদ্যানে জনসভায় মাইকিং করার কারণে শব্দ দূষণ হয়। এতে সুপ্রিম কোর্টের স্বাভাবাকি কার্যক্রম এবং নিরাপত্তা ব্যাহত হয়। এছাড়া এই এলাকায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, বারডেম হাসপাতাল, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ অসংখ্য হাসপাতাল ও শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। এসব প্রতিষ্ঠানে থাকা রোগী ও সাধারণ মানুষের স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হচ্ছে উল্লেখ করে নোটিশে দ্রুত সভা-সমাবেশ বন্ধ করতে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নোটিশ

৯ জুলাই, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ