Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বেপরোয়া গতিতে প্রাণ গেল ২ ছাত্রীর ২৪ ঘণ্টায় নিহত ৮, আহত ২৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৮, ১২:০৪ এএম

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলায় মহাসড়ক পারাপার হওয়ার সময় বেপরোয়া গতিতে ঢাকা থেকে ছেড়ে আসা যশোহর গামী ঈগল পরিবহনের একটি বাসের চাপা দুই জন নিহত হয়েছে। গতকাল শনিবার দুপুর আড়াইটার দিকে ঢাকা-খুলনা মহাড়কের দৌলতদিয়া মডেল হাই স্কুলের সামনে এ দুর্ঘটনা ঘটে। এছাড়া গত ২৪ ঘণ্টায় বগুড়া, বরিশাল, হবিগঞ্জ, সীতাকু]ন্ড, সিরাজগঞ্জে ৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছে ২৫ জন। আহতের বিভিন্ন সরকারি ও বেসরকারী হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। আমাদের ব্যুরো প্রধার ও

সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে ডেস্ক রিপোর্ট :
বগুড়া: বগুড়া শেরপুরে ঢাকা বগুড়া মহসড়কে গতকাল শনিবার ভোরে দুটি যাত্রীবাহী কোচের মুখোমুখি সংঘর্ষে মারা গেছে এক চালক। দুর্ঘটনায় আহত হয়েছে আরও ১৫ জন। শেরপুর থানার ওসি হুমায়ুন কবির জানান, ভোর চারটায় ঢাকা থেকে রংপুর গামী এনা পরিবহন এবং কুড়িগ্রাম থেকে ঢাকাগামী মা-মনি পরিবহন নামের দুটি কোচের শেরপুরে ঢাকা বগুড়া মহাসড়কের হাড়িপাড়া নামক স্থানে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে মারা যায় এনা পরিবহনের চালক অভি আলম আকাশ (২৮)। আহত হয় অন্তত ১৫ জন।

গোয়ালন্দ ( রাজবাড়ী) : রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া মডেল হাই স্কুলের সামনে বাস চাপায় জাকিয়া আক্তার কেয়া ও চাদনী আক্তার নামে দুই স্কুল শিক্ষার্থী নিহত হয়েছে। জাকিয়া আক্তার কেয়া ও চাদনী আক্তার দৌলতদিয়া মডেল হাই স্কুলের নবম শ্রেনীর ছাত্রী ।
এ ঘটনায় বিক্ষুব্ধ শিক্ষার্থী ও এলাকাবাসী মহাসড়ক অবরুদ্ধ করে রেখে ব্যাপক যানবাহন ভাঙচুর চালায় সেই সাথে গোল্ডেন লাইন পরিবহনের একটি বাস পুরিয়ে দেয়।

দৌলতদিয়া মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম জানান, বেলা ২টা থেকে শুরু হওয়া নবম শ্রেণির শিক্ষার্থীদের মূল্যায়ন পরীক্ষায় অংশ নিতে ওই দুই শিক্ষার্থী বাড়ি থেকে রিক্সাযোগে এসে মহাসড়কের নিজ বিদ্যালয়ের সামনে নামে। গুড়ি গুড়ি বৃষ্টির মধ্যে তারা ছাতা নিয়ে মহাসড়ক পারাপার হওয়ার সময় ঢাকা থেকে ছেড়ে আসা যশোহর গামী ঈগল পরিবহনের একটি বাস বেপরোয়া গতিতে এসে তাদের চাপা দেয়। এতে তারা গুরুতর আহত হয়। স্থানীয়রা তাদের উদ্ধার করে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক চাঁদনীকে মৃত ঘোষণা করে। এসময় সেখানে চিকিৎসাধীন অবস্থায় জাকিয়া সুলতানার মৃত্যু হয়।
এদিকে রাজবাড়ীর পুলিশ প্রশাসনের মেসেজের ভিত্তিতে যশোহর জেলার বাঘারপারা থানার খাজুরা পুলিশ ফারির সদস্যরা ঘাতক বাসটিকে আটক করেছে।

বরিশাল : বরিশালের গৌরনদী উপজেলা বাসস্ট্যান্ড সংলগ্ন ক্যাথলিক মিশনের সামনে গতকাল সাকুরা পরিবহনের একটি বাসের চাপায় কলেজছাত্র ও উপজেলা ছাত্রলীগ কর্মী রেজাউল ইসলাম তামিম (২১) নিহত হয়েছেন।
গৌরনদী হাইওয়ে থানা পুলিশের ওসি শেখ আতিয়ার রহমান বলেন, মোটরসাইকেলযোগে আশোকাঠী থেকে গৌরনদী ফিরছিলেন তামিম। গৌরনদী উপজেলা বাসস্ট্যান্ড সংলগ্ন ক্যাথলিক মিশনের সামনে পৌঁছালে ঢাকা থেকে বরিশালগামী সাকুরা পরিবহনের যাত্রীবাহী বাস তামিমকে চাপা দেয়। থচারীরা আশঙ্কাজনক অবস্থায় তামিমকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
হবিগঞ্জ : হবিগঞ্জ-বানিয়াচং সড়কের গতকাল কালারডোবা এলাকায় পিকআপ ভ্যান ও ইজিবাইকের সংঘর্ষে এক মহিলা নিহত হয়েছেন। দুর্ঘটনায় আরও ৫ জন আহত হন। তাদের সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার পর পিকআপ চালক চুনারুঘাট উপজেলার উবাহাটা গ্রামের আব্দুর রশীদের ছেলে আব্দুল আহাদকে জনতা আটক করে পুলিশে দিয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুর দেড়টার দিকে আতুকুড়া বাজার থেকে ৮ জন যাত্রী নিয়ে একটি ইজিবাইক জেলা শহরের উদ্দেশ্যে রওয়ানা দেয়। ইজিবাইকটি কালারডোবা এলাকায় পৌঁছুলে বানিয়াচংগামী পিকআপ ভ্যানের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে সন্ধ্যা রানী সরকার নিহত হন।

সীতাকুন্ড (চট্টগ্রাম) : : মহাসড়কের সীতাকুন্ডের গতকাল (শনিবার) এক সিএনজি অটো রিক্সা চালক নিহত হয়েছে। নিহত সিএনজি অটোরিক্সা চালকের নাম মো: শাহ্আলম (৫০)। স্থানীয় সূত্রে জানা যায়, পৌরসদর মুখী একটি সিএনজি অটোরিক্সা পৌরসদরের উত্তর বাইপাস এলাকা অতিক্রম করছিল। এসময় অজ্ঞাত গাড়ির ধাক্কায় ছিটকে সড়কে পড়ে গেলে গাড়িতে থাকা চালক গুরুতর আহত হন। এসময় এলাকাবাসী তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে সেখানে তার মৃত্যু ঘটে।

সিরাজগঞ্জ : ঢাকা-বগুড়া মহাসড়কে সিরাজগঞ্জে রায়গঞ্জে কালিকাপুরে গত শুক্রবার মাইক্রোবাস ও অটোভ্যানের মুখামুখি সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও এক নারী আহত হয়েছেন।
প্রত্যক্ষদর্শী ও স্বজনরা জানান, ভোরে ভ্যানে করে স্পিনিং মিলে যাচ্ছিলেন ২ নারী শ্রমিক। কালিকাপুর এলাকায় পৌঁছলে বিপরীতগামী একটি মাক্রোবাসের সঙ্গে মুখামুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে ভ্যানচালক আমজাদ হোসেন মারা যান। স্থানীয়রা ভ্যানে থাকা ২ নারীকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বেলা ১১টার দিকে শান্তনা খাতুন মারা যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ