Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

বগুড়ায় বাসে পেট্রল বোমা নিক্ষেপ

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

গ্রেনেড হামলার রায় ঘোষণার পর গতকাল বুধবার দুপুরে বগুড়ার শাজাহানপুরে একটি যাত্রীবাহী কোচে পেট্রোল বোমা হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় কোচের দুই নারী যাত্রী আহত হয়েছেন। ঘটনার পরপরই পুলিশ জেলা যুবদলের সহ কৃষি বিষয়ক সম্পাদক নুর মোহাম্মদকে (৩০) ধাওয়া করে গ্রেফতার করেছে।
বোমায় আহত যাত্রীরা হলেন- নীলফামারীর জলঢাকা উপজেলার শিমুলবাড়ি গ্রামের নজরুল ইসলামের স্ত্রী মুনিরা বেগম (৪০) ও সদর উপজেলার মোজাম্মেল হকের স্ত্রী আঞ্জুয়ারা বেগম (৫০)।
প্রত্যক্ষদর্শী কোচের যাত্রী আমিনা খাতুন জানান, পেট্রোল বোমা হামলার ঘটনায় চালক কোচ থামিয়ে সবাইকে নেমে যেতে বলেন। এরপর হামলাকারীরা কোচটি ভাঙচুরও করে।
কোচের ড্রাইভার আসলাম হোসেন বলেন, হামলাকারীরা প্রথমে একটি ট্রাককে আক্রমন করে। পরে আরেকটি যাত্রীবাহী বাসে বোমা ছুড়লে তা লক্ষ্যভ্রষ্ট হয়। পরে পিছনে থাকা নাবিল পরিবহনে বোমা নিক্ষেপ করে। বাসের মধ্যে আগুন ধরে গেলে বাস থামিয়ে আগুন নিভানো হয়। শাজাহানপুর থানার ওসি জিয়া লতিফুল জানান, নীলফামারী ছেড়ে আসা ঢাকাগামী নাবিল পরিবহনের একটি কোচ বুধবার বেলা পৌনে ১টার দিকে বগুড়ার শাজাহানপুর উপজেলার সাজাপুর এলাকায় ঢাকা-বগুড়া মহাসড়কে পৌঁছলে ৮-১০ জন হামলাকারী কোচটি লক্ষ্য করে লাঠি নিক্ষেপ করে। পেট্রোল বোমার আঘাতে যাত্রী মুনিরা বেগম ও আঞ্জুয়ারা বেগম আহত হন। এ সময় টহল পুলিশ ধাওয়া করে শাজাহানপুরের মাঝিরাপাড়া গ্রামের খাজা মিয়ার ছেলে জেলা যুবদলের সহ কৃষি বিষয়ক সম্পাদক নুর মোহাম্মদকে গ্রেফতার করে।
আহতদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। পরে প্রাথমিক চিকিৎসা নিয়ে তারা নিজ নিজ গন্তব্যে চলে যান বলে হাসপাতাল কর্তৃপক্ষ জানান ।
সোনারগাঁয়ে ককটেল বিস্ফোরণ : আটক ৩
সোনারগাঁও(নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : রায় ঘোষণার পর সোনারগাঁয়ে ৭টি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। রায় ঘোষণার ১০ মিনিটের মাথায় এ বিস্ফোরণগুলো ঘটে। মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় ৪টি ও কাঁচপুর এলাকায় ৩টি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ঘটনার পর সোনারগাঁও থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। বিস্ফোরণের সাথে জড়িত থাকার সন্দেহে থানা যুবদলের যুগ্ম-সাধারন সম্পদাক এনামুল হক রবিন, পিরোজপুর ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক নুরুন নবী মাস্টার ও কাঁচপুর ইউনিয়ন তাঁতীদলের সভাপতি ইসমাইল হোসেনকে গ্রেফতার করেছে সোনারগাঁও থানা পুলিশ।
প্রত্যেক্ষদর্শীরা জানায়, উপজেলার মোগরাপাড়া চৌরাস্তা এলাকার নারায়ণগঞ্জ-৩ সোনারগাঁও আসনের জাতীয় পার্টির এমপি লিয়াকত হোসেন খোকার কার্যালয়ের পার্শ্ববর্তী ইতাদি রেষ্টুেরন্টের সামনের ফুটপাতে হঠাৎ বিকট শব্দে পর পর তিনটি ককটেল বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের শব্দ শুনে পথচারীরা দিকবেদিক ছুটাছুটি শুরু করে। অপরদিকে আরেকটি ককটেলের বিস্ফারণ ঘটে এমপি কার্যালয়ে সামনের দিকের রাস্তায়। এ সময় বিস্ফোরণে এক শিশু আহত হয়। অপরদিকে কাঁচপুর এলাকায় ৩টি ককটেল বিস্ফোরিত হয়েছে। এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি।
আটককৃত এনামুল হক রবিনের ছোট ভাই কাজী রতন জানান, মঙ্গলবার রাতে রবিনকে মোগরাপাড়া ইউনিয়নের কাফুরদী গ্রামের বাড়ি থেকে গ্রেফতার করা হয়। এখন শুনছি গতকাল বুধবার দুপুরে মোগরাপাড়া এলাকায় ককটেল বিস্ফোরণের ঘটনায় নাকি তাকে আটক দেখানো হয়েছে। এ ঘটনায় আমরা হতবাক।
সোনারগাঁও থানার অফিসার ইনচার্জ মোরশেদ আলম পিপিএম জানান, মোগরাপাড়া চৌরাস্তা ও কাঁচপুর এলাকায় ককটেল বিস্ফোরনের ঘটনায় থানা যুবদলের যুগ্ন-সাধারণ সম্পদাক এনামুল হক রবিন, পিরোজপুর ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক নুরুন নবী মাস্টার ও কাঁচপুর ইউনিয়ন তাঁতীদলের সভাপতি ইসমাইল হোসেনকে গ্রেফতার করা হরেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বোমা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ