Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইউপি মেম্বারের বিরুদ্ধে বয়স্ক ভাতা আত্মসাতের অভিযোগ

স্টাপ রিপোর্টার গোপালগঞ্জ : | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার রামশীল ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ইউপি মেম্বার মনোরঞ্জনের বিরুদ্ধে বয়স্ক ভাতার টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। এ ব্যাপারে কার্ডধারী তুলসী হালদার, রাসমনি মিস্ত্রি, অমৃত গাইন গত বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগপত্রে বলা হয়েছে , ইউপি মেম্বর মনোরঞ্জর বালার ৩ নং ওয়ার্ডে বিতরণের জন্য ১৭টি বয়স্ক ভাতার কার্ড বরাদ্দ করে সরকার। তিনি এই কার্ড বিতরণে প্রত্যেকের কাছ থেকে ১ হাজার ৫ শ’ টাকা থেকে ২ হাজার টাকা পর্যন্ত আদায় করেন। এছাড়া গত ২৪ সেপ্টেম্বর কার্ডধারীরা সোনালী ব্যাংক ঘাঘর বাজার শাখা থেকে ৬ হাজার টাকা করে ভাতা উত্তোলন করেন। ব্যাংক থেকে কার্ডধারীরা ভাতার টাকা নিয়ে বের হওয়ার পর একরকম জোর করে মনোরঞ্জন বালা প্রত্যেক ভাতাভোগীর কাছ থেকে ৩ থেকে ৪ হাজার টাকা করে আদায় করে নেন। রামশীল ইউনিয়নের মুশুরিয়া গ্রামের কার্ডধারী তুলসী হালদার বলেন, বয়স্ক ভাতার ৬ হাজার টাকা উত্তোলন করেছিলাম। ব্যাংক থেকে ভাতার টাকা নিয়ে বের হওয়ার পর মনোরঞ্জন বালা আমার কাছ থেকে জোর করে ৩ হাজার টাকা নিয়ে যায়।

অভিযুক্ত ইউপি মেম্বর মনোরঞ্জন বালা কার্ড দিয়ে টাকা আদায়য়ের অভিযোগ অস্বীকার করে বলেন, কার্ড দেয়ার আগে আমি কোন টাকা পয়সা নেইনি। এমনকি বয়স্কভাতা উত্তোলনের পরেও আমি কারো কাছ থেকে টাকা আদায় করিনি। আমার প্রতিপক্ষ আমাকে হয়রানি করার জন্য আমার নামে উপজেলা নির্বাহী অফিসারের কাছে মিথ্যা অভিযোগ দায়ের করেছেন। উপজেলা নির্বাহী অফিসার এস এম মাহফুজুর রহমান বলেন, অভিযোগপত্র পেয়েছি। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযোগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ