Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কমনওয়েলথের চিঠির জবাব দেবে বিএনপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৮, ১:০১ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির অংশগ্রহণ বিষয়ে কমনওয়েথলের লেখা চিঠির জবাব দেবে দলটি। গতকাল বৃহস্পতিবার রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে স্থায়ী কমিটির বৈঠক শেষে উপস্থিত সাংবাদিকদের একথা বলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা দেশের চলমান পরিস্থিতি নিয়ে ক’ওয়েলথকে চিঠি দিয়েছিলাম। তারা সেই চিঠির জবাব দিয়েছে। এখন সেটির জবাব হিসেবে আমরা তাদের আরেকটি চিঠি দেব। সেখানে আমরা দলের পক্ষ থেকে বক্তব্য তুলে ধরব।
এর আগে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে গুলশান কার্যালয়ে বিএনপির সিনিয়র নেতারা বৈঠক করেন। বিকেল ৫টা ২০ মিনিটে শুরু হওয়া বৈঠক চলে রাত ৮টা পর্যন্ত।
বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।
গত ১৯ সেপ্টেম্বর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে লেখা এক চিঠিতে কমনওয়েলথের মহাসচিব প্যাট্রিসিয়া স্কটল্যান্ড বলেছেন, ‘একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশ নিক এমনটাই চাইছে কমনওয়েলথ।’
চিঠিতে তিনি আরো লিখেন, ‘আমি দৃঢ়ভাবে আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে বিএনপিকে উৎসাহিত করছি। কার্যকর গণতন্ত্রের জন্য সবার অংশগ্রহণমূলক নির্বাচন অপরিহার্য।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ