Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শরণখোলা মৎস্য ব্যবসায়ীদের দাবি

শরণখোলা উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

বঙ্গোপসাগরে জেলেদের নিরাপত্তা, জিপিএস, ওয়াকিটকি, লাইফ জ্যাকেট, বয়া প্রদানসহ কোস্টগার্ডের টহল জোরদার করার দাবি জানিয়েছেন শরণখোলার মৎস্য ব্যবসায়ীরা। গতকাল বৃহস্পতিবার দুপুরে শরণখোলা প্রেসক্লাবে এক সাংবাদিক সম্মেলনে এসব দাবি তুলে ধরেন উপজেলা মৎস্য সমিতির সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম কালাম। লিখিত বক্তব্যে তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতায় সাগরে যখন জলদস্যু বাহিনীগুলো নির্মূল হওয়ার পথে, ঠিক তখনই আবার সাগর অশান্ত হয়ে উঠেছে। গত মঙ্গলবার রাতে দস্যুরা শরণখোলার কামাল মৃধার এফবি সুমন ট্রলারের ১৬ জেলেকে পিটিয়ে গুরুতরভাবে আহত করে তাদেরকে সাগরে নিক্ষেপ করে সশস্ত্র জলদস্যুরা। এর মধ্যে জাহাঙ্গীর হোসেন নামে এক জেলে পানিতে তলিয়ে যায়। তাদের ধারণা জাহাঙ্গীরের সলিল সমাধি ঘটেছে।
এ ঘটনায় উপক‚লের জেলেদের মাঝে আতংক দেখা দিয়েছে। তিনি নিখোঁজ জেলে জাহাঙ্গীরের পরিবারকে সরকার কর্তৃক ক্ষতিপূরণ দেয়ার দাবি করে বলেন, চলতি মৌসুমে পর্যাপ্ত ইলিশ ধরা না পড়ায় জেলেরা এমনিতেই সর্বস্বান্ত। এরই মাঝে নতুন করে দস্যুদের হামলার ঘটনা তাদেরকে ভাবিয়ে তুলেছে। সাংবাদিক সম্মেলনে সমিতির সভাপতি আবুল হোসেন, ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান মিলন, মৎস্য ব্যবসায়ী সাইফুল ইসলাম খোকন, আনোয়ার হোসেন, জামাল হোসেন, কামাল মৃধা প্রমুখ উপস্থি ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৎস্য


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ