Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নার্সকে থাপ্পড় কাজ বন্ধ রেখে বিক্ষোভ

চমেক হাসপাতালের গাইনি ওয়ার্ড

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

নার্সকে চিকিৎসকের থাপ্পড় দেয়ার প্রতিবাদে গতকাল (বুধবার) চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি ওয়ার্ডে চার ঘণ্টা সেবা বন্ধ রেখে বিক্ষোভ করেছেন নার্সরা। এতে করে বিপাকে পড়েন রোগীরা। ব্যাহত হয় জরুরি অপারেশনসহ সেবা কার্যক্রম। পরে প্রশাসনের হস্তক্ষেপে তারা কাজে যোগ দেন। চমেক হাসপাতাল ডিপ্লোমা নার্সেস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক তপন দে জানান, ৩৩ নম্বর ওয়ার্ডে কর্তব্যরত নার্স বনানী রানীর গালে থাপ্পড় মারেন চিকিৎসক ডাঃ শাহেনা আক্তার। ওই নার্স তখন এক রোগীর ইউরিন ব্যাগ বদল করছিলেন।

তবে চিকিৎসকদের দাবি, ডাক্তার ওই নার্সকে বকা দিয়ে পিঠে ‘চাপড়’ দেন, থাপ্পড় মারার কোনো ঘটনা ঘটেনি। এর প্রতিবাদে সকাল ৮টা থেকে সেবা বন্ধ রেখে বিক্ষোভ করেন নার্সরা। বেলা ১১টায় হাসপাতালের প্রশাসনের সাথে বৈঠকে বসে ডিপ্লোমা নার্সেস অ্যাসোসিয়েশনের নেতাকর্মীরা। বৈঠক শেষে বেলা ১২টার দিকে তারা আবার কাজে যোগ দেয়। নার্সদের নেতা তপন দে বলেন, আমরা হাসপাতাল কর্তৃপক্ষকে লিখিত অভিযোগ দিয়েছি। দোষীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া না হলে আমরা পরে কর্মবিরতিতে যাব।

ঘটনার বিষয়ে গাইনী ওয়ার্ডের প্রধান ডা. শাহানারা চৌধুরী বলেন, ইউরিন ব্যাগের নল খোলার সময় এক রোগীর কাপড় বুক পর্যন্ত তুলে ফেলেন ওই সিস্টার। এভাবে রোগীর প্রাইভেসি নষ্ট করায় চিকিৎসক জানতে যান-এটা কী করছো? এই বলে তিনি সিস্টারের পিঠে চাপড় দিয়েছেন। তারা বলছে নার্সকে থাপ্পড় মারা হয়েছে। এটা অসত্য অভিযোগ। হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মো. জালাল উদ্দিন বলেন, একজন চিকিৎসকের সাথে নার্সের একটু সমস্যা হয়েছে বলে শুনেছি। অভিযোগ তদন্ত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ