Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ৩০

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৮, ১২:৩৮ পিএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষে ছাত্রলীগকর্মীসহ ৩০ জন শিক্ষার্থী আহত হয়েছেন। ইভটিজিংকে কেন্দ্র করে আজ মঙ্গলবার রাত ১২টার দিকে এ হতাহতের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার রাতে বিশ্ববিদ্যালয়ের চৌরঙ্গী মোড়ে অবস্থিত শাখা ছাত্রলীগের তথ্য সহায়তা কেন্দ্র থেকে মীর মশাররফ হোসেন হলের ৪৫ ব্যাচের দুই ছাত্রলীগ কর্মী বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে উত্যক্ত করে। পরে ওই ছাত্রী মুঠোফোনে আল-বেরুনী হলে থাকা তার বন্ধুদের জানালে ওই হলের ৪৬ ব্যাচের কয়েকজন ছাত্রলীগ কর্মী ঘটনাস্থলে এসে ওই দুই ছাত্রলীগ কর্মীর কাছে উত্যক্তের কারণ জানতে চান। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে তর্কাতর্কি ও এক পর্যায়ে ধস্তাধস্তি হয়। পরে উভয় পক্ষ হলে ফিরে যায়।
পরে রাত ১২টার দিকে মীর মফাররফ হোসেন হলের ছাত্রলীগ কর্মী ও আসন্ন হল কমিটির সাধারণ সম্পাদক পদপ্রার্থী রবিউল ইসলামের নেতৃত্বে অর্ধশতাধিক ছাত্রলীগ নেতাকর্মী দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে আল-বেরুনী হলে হামলা চালায়। পরে আল-বেরুনী হলের ছাত্রলীগ নেতাকর্মী সহ শিক্ষার্থীরা মীর মশাররফ হল শাখা ছাত্রলীগের নেতাকর্মীদেরকে ধাওয়া দেয়। এরপর উভয় পক্ষের মধ্যে প্রায় ঘন্টাব্যাপী মুখোমুখি সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় উভয় হলের অন্তত ৩০ সাধারণ শিক্ষার্থী সহ ছাত্রলীগ নেতাকর্মী আহত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংঘর্ষ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ