Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

জনসভায় বক্তব্য রাখছেন বিএনপি নেতারা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৮, ২:৫৫ পিএম

কারাবন্দি দলের চেয়ারপাসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তি এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে জনসভা আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। বিএনপি ও এর অংগসগঠনের নেতারা বক্তব্য রাখছেন।

রবিবার (৩০ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে পবিত্র কোরআন তেলওয়াতের মধ্যে জনসভার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। কোরআন তেলওয়াত করেন ওলামা দলের সাধারণ সম্পাদক শাহ মোহাম্মদ নেছারুল হক।

এদিকে জনসভাকে ঘিরে সকাল থেকেই সোহরওয়ার্দী উদ্যানে আসতে শুরু করেন বিএনপির নেতাকর্মীরা। নেতাকর্মীরা বিশাল বিশাল মিছিল সহকারে উদ্যানে প্রবেশ করেন। ঘণ্টাখানেক পরই উদ্যান লোকে লোকারণ্য হয়ে উঠে। দুপুর ১টার আগেই জনসভাস্থল রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান জনসমুদ্রে পরিণত হয়।

বিএনপি ও দলের অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের স্লোগানে মুখর হয়ে উঠে উদ্যান। রাজধানীর নিউ মার্কেট, পুরান ঢাকা, বাংলামটর, শাহবাগ, মৎভবন, প্রেসক্লাবসহ বিভিন্ন স্থান থেকে মিছিলে মিছিলে উদ্যানে প্রবেশ করে নেতাকর্মীরা।

এছাড়া ঢাকার বাইরে থেকে যেসব নেতাকর্মীরা সমাবেশে যোগ দিতে চান, তারা সকাল থেকেই শাহবাগ, মৎসভবনের আশেপাশের অলিতে গলিতে অবস্থান নেয়। বেলা ১১টার পর তারা মিছিল সহকারে সোহরাওয়ার্দী উদ্যানে যোগ দিতে দেয়।

নেতাকর্মীদের মধ্যে স্বতঃস্ফূর্ত ভাব লক্ষ করা গেছে। হাজার হাজার নেতাকর্মীরা ব্যানার, ফেস্টুনসহ অংশ নেন। ফলে ঢাকা পরিণত হয় মিছিলের নগরীতে।

জনসভায় প্রতীকী ভাবে প্রধান অতিথি করা হয়েছে কারাবন্দি দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে। তাঁর জন্য চেয়ার খালি রেখে জনসভা করবে দলটি। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখবেন দলের স্থায়ী কমিটির প্রবীণ সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।



 

Show all comments
  • Shahporan ৩০ সেপ্টেম্বর, ২০১৮, ৩:৫৪ পিএম says : 0
    সকল নেতাকর্মীদের প্রতি রইল শুভ কামনা ,,,শুভেচ্ছা ও অভিনন্দন,,। শুভেচ্ছান্তে সহ সাধারণ সম্পাদক ব্রাক্ষ্মনবাড়িয়া থানা শেচ্ছাসেবক দল,বি,এন,পি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সমাবেশ

২৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ