Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সোহরাওয়ার্দীতে জনসমুদ্র

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৮, ১:৫৯ পিএম | আপডেট : ৬:৪৪ পিএম, ৩০ সেপ্টেম্বর, ২০১৮

কারাবন্দি দলের চেয়ারপাসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তি এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে জনসভা আনুষ্ঠানিকভাবে দুপুর ২টায়। কিন্তু দুপুর ১২টার পরই অনানুষ্ঠানিকভাবে শুরু হয়ে যায় জনসভা।

এর আগেই বেলা ১০টার পরপরই আসছে শুরু করেন বিএনপির নেতাকর্মীরা। নেতাকর্মীরা বিশাল বিশাল মিছিল সহকারে উদ্যানে প্রবেশ করেন। ঘণ্টাখানেক পরই উদ্যান লোকে লোকারণ্য হয়ে উঠে। দুপুর ১টার আগেই জনসভাস্থল রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান জনসমুদ্রে পরিণত হয়।
বিএনপি ও দলের অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের স্লোগানে স্লোগেন মুখরিত তুলেছে উদ্যান। রাজধানীর নিউ মার্কেট, পুরান ঢাকা, বাংলামটর, শাহবাগ, মৎভবন, প্রেসক্লাবসহ বিভিন্ন স্থান থেকে মিছিলে মিছিলে উদ্যানে প্রবেশ করে নেতাকর্মীরা।
এছাড়া ঢাকার বাইরে থেকে যেসব নেতাকর্মীরা সমাবেশে যোগ দিতে চান, তারা সকাল থেকেই শাহবাগ, মৎসভবনের আশেপাশের অলিতে গলিতে অবস্থান নেয়। বেলা ১১টার পর তারা মিছিল সহকারে সোহরাওয়ার্দী উদ্যানে যোগ দিতে দেয়।
নেতাকর্মীদের মধ্যে স্বতঃস্ফূর্ত ভাব লক্ষ্য করা গেছে। হাজার হাজার নেতাকর্মীরা ব্যানার, ফেস্টুনসহ অংশ নেন। ফলে ঢাকা পরিণত হয় মিছিলের নগরীতে।

জনসভায় প্রতীকী ভাবে প্রধান অতিথি করা হয়েছে কারাবন্দি দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে। তাঁর জন্য চেয়ার খালি রেখে জনসভা করবে দলটি। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখবেন দলের স্থায়ী কমিটির প্রবীণ সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।



 

Show all comments
  • মিরাজ মাহমুদ ৩০ সেপ্টেম্বর, ২০১৮, ৩:০৪ পিএম says : 0
    আমরা সাধারন জনগন আমাদের দাবি সরকারের কাছে জাতে নিরদলীয় নিরাপখো নিবাচন হয় দেশের সাধারন মানুষ সান্তিতে বসোবাস করতে পারে এদিকে সরকারের সজাক থেকে নিরাপখো সুস্ট নিবাচন চাই।
    Total Reply(0) Reply
  • ৩০ সেপ্টেম্বর, ২০১৮, ৪:১৬ পিএম says : 1
    বিএনপি সব সময়ের জন্য একটি জনপ্রিয় রাজনৈতিক দল।।।তাই জন সমুদ্র হওয়াটাই স্বভাবিক।। সরকারের হাজারোও দমন পিড়ন তাদের থামাতে পারবে বলে আমার মনে হয়না।। দেখা যাক শেষ পর্যন্ত কি হয়।।।
    Total Reply(0) Reply
  • Aurangjeb ৩০ সেপ্টেম্বর, ২০১৮, ৭:৪৬ পিএম says : 0
    Kaleda ziake.mainas korte b n p kisu neta moria hoi porese ak somi ak kata
    Total Reply(1) Reply
    • ৩০ সেপ্টেম্বর, ২০১৮, ৮:৫৩ পিএম says : 4
      Shek hasinaer unnotir kata b n p jamat bolbena
  • রেজাউল করিম ৩০ সেপ্টেম্বর, ২০১৮, ৯:০০ পিএম says : 0
    সুষ্ঠ নির্বাচন দরকার
    Total Reply(0) Reply
  • Md.Sanowar hossain Sheikh ২ অক্টোবর, ২০১৮, ৯:৩১ এএম says : 0
    bnp acti jonopryo (70 persent jonopryo) dal tai jono somudro hoari kotha
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সমাবেশ

২৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ