Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

গোপালগঞ্জ-কাশিয়ানীতে নতুন রেলপথে পরীক্ষামূলক চলাচল

স্টাফ রিপোর্টার, গোপালগঞ্জ থেকে : | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

গোপালগঞ্জ-কাশিয়ানী-গোবরা পর্যন্ত ৪৪ কিলোমিটার নতুন রেলপথে পরীক্ষামূলক ট্রেন চলেছে। গতকাল বুধবার এ রেললাইনে পরীক্ষামূলকভাবে ট্রেন চলাচল করে। আগামী মাসে এ রেললাইনের উদ্বোধন হতে পাবে বলে জানিয়েছেন রেলের উর্ধ্বতন কর্মকর্তারা।
বাংলাদেশ রেলওয়ের কর্মকর্তারা নতুন স্থাপিত রেললাইনের উপর দিয়ে ট্রেনে চড়ে বেলা ১টার দিকে কাশিয়ানী থেকে গোপালগঞ্জ স্টেশনে এসে পৌঁছান। এ সময় তারা বিভিন্ন স্থানে থেমে এ রেললাইন ট্রেন চলাচলের উপযোগীতা পরীক্ষা করে করেন।
বাংলাদেশ রেলওয়ের পরিদর্শক খন্দকার শহীদুল ইসলাম বলেন, এ রেললাইন রেল চলাচলের উপযোগী হয়েছে। আগামী মাসের যেকোনও সময় এটি উদ্বোধন করা হবে।
তিনি আরো জানান, দুটি ঠিকাদারি প্রতিষ্ঠান ম্যাক্স ও তমা গ্রুপ গত ২০১৫ সালের নভেম্বরে এ লাইনের কাজ শুরু করে। ১২শ’ ৫৮ কোটি টাকা ব্যয়ে নতুন এ রেলপথ স্থাপনের কাজ চলতি বছরের জুনে সম্পন্ন হয়েছে। আজ ট্রায়েল সম্পন্ন হয়েছে। রেলের উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল গোপালগঞ্জের কাশিয়ানী থেকে গোপালগঞ্জ সদর উপজেলার গোবরা পর্যন্ত ৪৪ কিলোমিটার রেললাইন পরীক্ষা করেন। নতুন রেল লাইন উদ্বোধনের পর গোপালগঞ্জ থেকে রাজশাহী সরাসরি মেইল ট্রেন চলাচল করবে বলে ওই কর্মকর্তা জানান।
গোপালগঞ্জ চেম্বারের সিনিয়ির সহ-সভাপতি আলহাজ্ব মোঃ মোশারফ হোসেন বলেন, এ রেলপথ জেলার আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন ঘটাবে। নিম্ন জলাভূমি বেষ্টিত গোপালগঞ্জে রেললাইন স্থাপন হওয়ায় গোপালগঞ্জবাসী খুবইআনন্দিত। এখন আমরা অল্প খরচে ও নিরাপদে ট্রেনে বিভিন্ন জেলা ভ্রমণ করতে পারবো। এই রেললাইন উদ্বোধনের মধ্য দিয়ে জেলাবাসীর দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেল

২৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ