Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

শিক্ষা সামাজিক দায়বদ্ধতা সৃষ্টি করে

চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

শিক্ষার উদ্দেশ্য শুধু নিজেকে প্রতিষ্ঠিত করা নয় উল্লেখ করে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, শিক্ষা সামাজিক দায়বদ্ধতাও সৃষ্টি করে। তিনি গতকাল (মঙ্গলবার) নগরীর পতেঙ্গা সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ কাম সাইক্লোন শেল্টারের নতুন ভবন নির্মাণ প্রকল্প উদ্বোধনকালে একথা বলেন। জাইকার অর্থ সহায়তায় প্রায় ২১ কোটি টাকা ব্যয়ে প্রকল্পের আওতায় ছয় তলা বিশিষ্ট সংযুক্ত দুইটি ভবন নির্মাণের প্রস্তুতি এগিয়ে চলছে।

প্রধান অতিথির বক্তব্যে মেয়ল বলেন, শিক্ষার প্রসারে দেশের অন্যান্য সিটি কর্পোরেশনের তুলনায় চট্টগ্রাম সিটি কর্পোরেশন বহুলাংশে এগিয়ে। শিক্ষাখাতে বড় অংকের ভুর্তকি দিয়ে শিক্ষা কার্যক্রম পরিচালিত হচ্ছে। তাই এই কার্যক্রমের সুফল প্রাপ্তির জন্য শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের সমন্বিত উদ্যোগ প্রয়োজন।

ওয়ার্ড কাউন্সিলর জয়নাল আবেদীনের সভাপতিত্বে অনুষ্ঠানে কাউন্সিলর ছালেহ আহমদ চৌধুরী ও জিয়াউল হক সুমন, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর শাহানুর বেগম, চসিক প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমেদ, বিদ্যালয় পরিচালনা পর্যদ প্রতিষ্ঠাতা সদস্য ইঞ্জিনিয়ার মো. ইছহাক, জাকির আহম্মদ প্রমুখ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ