Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিএনপির শতাধিক আইনজীবীর আগাম জামিন

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

খালেদা জিয়ার মুক্তির দাবিতে নাশকতা ও পুলিশের কাজে বাধা দেয়ার অভিযোগে রাজধানীর বিভিন্ন থানার মামলায় বিএনপি সমর্থিত শতাধিক আইনজীবীর আগাম জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট। মামলায় অভিযোগপত্র না দেয়া পর্যন্ত তাদের এই জামিন বহাল থাকবে। পৃথক পৃথক মোট ৫৩টি জামিন আবেদনের শুনানি নিয়ে মঙ্গলবার বিচারপতি হাবিবুল গণি ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।
আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন খন্দকার মাহবুব হোসেন, তার সঙ্গে ছিলেন মো. মাসুদ রানা প্রমুখ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল রোনা নাহরীন। পরে মাসুদ রানা সাংবাদিকদের বলেন, খালেদা জিয়ার মুক্তির দাবিতে গত ১সেপ্টেম্বর থেকে রাজধানীর বিভিন্ন থানায় বিএনপির কয়েক হাজার নেতাকর্মীর বিরুদ্ধে নাশকতা ও পুলিশের কাজে বাধাদানসহ বেশ কিছু অভিযোগে মামলা হয়। এসব মামলায় নাম আসা বিএনপি সমর্থিত আইনজীবীরা হাইকোর্টে জামিন আবেদন করেন। আদালত সে সব আবেদনের শুনানি নিয়ে বিএনপির আইনজীবীদের বিরুদ্ধে দায়ের হওয়া গায়েবি মামলাগুলোয় তাদের আগাম জামিন মঞ্জুর করেন। আদালত তার আদেশে বলেছেন, মামলাগুলোয় অভিযোগপত্র না দেয়া পর্যন্ত তাদের এ জামিন মঞ্জুর করা হলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ