Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বর্ণচোরা রাজনীতিবিদরা ডুবন্ত বিএনপিকে উদ্ধারে ষড়যন্ত্রে নেমেছে : ১৪ দল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

ক্ষমতাসীন চৌদ্দ দলীয় জোটের মুখপাত্র এবং স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, রাজনীতির মাঠে ব্যর্থতার ভারে ডুবন্ত বিএনপিকে উদ্ধারে গণতন্ত্র ঐক্য প্রক্রিয়ার নামে বর্ণচোরা রাজনীতিবিদরা ষড়যন্ত্রে নেমেছে। নির্বাচনকে সামনে রেখে নতুন নতুন ইস্যু তৈরি করে শুধু নির্বাচনকে বিলম্বিত করাই নয় নির্বাচন নস্যাৎ করার জন্য এরা চক্রান্তে নেমেছে।
গতকাল দুপুরে রাজধানীর ধানমন্ডির প্রিয়াঙ্কা কমিউনিটি সেন্টারে কেন্দ্রীয় ১৪ দলের বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন নাসিম বলেন, আপনারা দেখেছেন ওয়ান ইলেভেনের আগেও নাগরিক সমাবেশের নামে এমন একটি সমাবেশ করা হয়েছিল। আমরা আবারো সেই অশুভ উদ্যোগ দেখতে পাচ্ছি।
তিনি বলেন, ওয়ান ইলেভেন সৃষ্টির পেছনে যারা জড়িত এবং কুশীলব তারাই আবার একাদশ জাতীয় নির্বাচনের আগে ষড়যন্ত্রে একমঞ্চে মিলিত হয়েছে। গত ২২ সেপ্টেম্বর মহানগর নাট্যমঞ্চে একটি নাটক মঞ্চায়িত হয়েছে। এদেশে যারা দীর্ঘদিন ধরে সাম্প্রদায়িক শক্তিকে লালন করে যাচ্ছে, বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের প্রশ্রয় দিয়েছে, ওয়ান ইলেভেনের কুশীলব এবং মুক্তিযুদ্ধের স্লোগান দিয়ে রাজনীতি করেন তারা সকলেই একই মঞ্চে বসে নাটক করেছেন।
নির্বাচনকে বানচাল করতেই এ ষড়যন্ত্র অভিযোগ করে নাসিম বলেন, আপনারা লক্ষ্য করেছেন, আমরা নির্বাচন করতে চাই। নির্বাচন সংবিধান অনুযায়ী অনুষ্ঠিত হবে। সংবিধানকে উপেক্ষা করার ক্ষমতা ১৪ দলের নেই।
১৪ দল এ মুহূর্তে মাঠে আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, আমরা মাঠে আছি মাঠে থাকবো না কেন? ইনু সাহেব তো বড় বড় জনসমাবেশ করছেন। ১৪ দলের নেতারাও গণসংযোগ চালাচ্ছেন।
সাবেক প্রধান বিচারপতির লেখা বই প্রসঙ্গে তিনি বলেন, উনার ব্র্রোকেন ড্রিম! ওনার মনটাই আসলে ব্রোকেন হয়ে গেছে। এটা একটি হতাশ ব্যক্তির আহাজারি মাত্র।
এসময় আগামী ২৯ সেপ্টেম্বর ঢাকা মহানগর নাট্যমঞ্চে ১৪ দলের পক্ষ থেকে কর্মী সমাবেশের ঘোষণা দেন নাসিম।
সভায় উপস্থিত ছিলেন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলিপ বড়–য়া, জাসদ সভাপতি শরীফ নুরুল আম্বিয়া, জাসদ সাধারণ সম্পাদক শিরিন আখতার, গণআজাদী লীগের সভাপতি এ্যাড. এসকে সিকদার ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ