Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রধান শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

ছাত্রীদের বিক্ষোভ, প্রতিবাদে ক্লাস বর্জন

ব্রাহ্মণপাড়া (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার টাটেরা প্রফেসর সেকান্দর আলী ভ‚ঁইয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. খোরশেদ আলমের বিরুদ্ধে যৌন হয়রানীর অভিযোগ পাওয়া গেছে। এই অভিযোগে গত শনিবার সকালে ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রধান শিক্ষক মো. খোরশেদ আলমকে অপসারণ ও বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সমাবেশ ও ক্লাশ বর্জন করে। গতকাল রোববার বিদ্যালয়ের ৬ষ্ঠ থেকে দশম শ্রেণী পর্যন্ত মোট ৭৬ জন শিক্ষার্থীর স্বাক্ষর সম্বলিত একটি লিখিত অভিযোগ ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোসা. শাহনাজ বেগমের নিকট হস্তান্তর করেন।
লিখিত অভিযোগে শিক্ষার্থীরা প্রধান শিক্ষক মো. খোরশেদ আলম শ্রেণী কক্ষে মেয়েদের অশ্লীল কুরুচিপূর্ণ ইশারা ইঙ্গিত, অকথ্য ভাষা ব্যবহার, যৌন হয়রানী মূলক আচরণ, শ্রেণী কক্ষে রোমান্টিক গান গাওয়া, অসামাজিক কথাবার্তা ও অশালীন আচরণ এবং ছাত্রীদের বিভিন্ন জায়গা স্পর্শকাতর স্থানে স্পর্শসহ প্রায় দশটি অভিযোগ আনে। ক্ষুব্ধ শিক্ষার্থীরা এ প্রতিবেদককে জানান, প্রধান শিক্ষক মো. খোরশেদ আলমকে বিদ্যালয় থেকে অপসারণ করা না হলে আমরা এ স্কুল থেকে ছাড়পত্র নিয়ে অন্য স্কুলে লেখাপড়া করব।
প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) শাহনাজ বেগম জানান, শিক্ষার্থীদের লিখিত অভিযোগ পেয়েছি। প্রধান শিক্ষকের বিচারের দাবিতে শিক্ষার্থীরা ক্লাস বর্জন করেছে পরে স্কুল পরিচালনা কমিটির সদস্যদের আশ্বাসে শিক্ষার্থীরা শ্রেণী কক্ষে ফিরে যান। এ ঘটনায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. খোরশেদ আলম এক মাসের বরখাস্ত করা হয়েেেছ।
অভিযুক্ত প্রধান শিক্ষক মো. খোরশেদ আলমের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমার বিরুদ্ধে আনিত



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযোগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ