Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘বিশ্বমানের প্রকৌশলী হিসেবে নিজেদের প্রস্তুত করতে হবে’

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের ১৩তম ব্যাচের বিদায় উপলক্ষে বর্ণাঢ্য আয়োজনে ‘ইইই ডে-২০১৮’ উদযাপিত হয়েছে। ইইই বিভাগ চত্বর থেকে আনন্দ র‌্যালির মাধ্যমে গত বৃহস্পতিবার দুই দিনব্যাপী উৎসবের আনুষ্ঠানমালা উদ্বোধন করেন চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। রঙিন ফেস্টুন-ব্যানার হাতে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীগণ সমগ্র সবুজ ক্যাম্পাস প্রদক্ষিণ করে র‌্যালি কেন্দ্রীয় অডিটোরিয়ামে এসে শেষ হয়। 

এ উপলক্ষে ইইই বিভাগের প্রধান অধ্যাপক ড. কাজী দেলোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনায় প্রধান অতিথি ছিলেন ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোঃ রফিকুল আলম, বিশেষ অতিথি ছিলেন ইলেকট্রিক্যাল এন্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন অধ্যাপক ড. কৌশিক দেব, ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক। অনুষ্ঠানে মূল বক্তব্য পেশ করেন ঢাকার ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. খোন্দকার আবদুল্লাহ আল মামুন এবং রবি আজিয়াটা লিমিটেডের সার্কিট সুইচ কোর অপারেশনের টিম লিডার প্রকৌশলী মো. আবদুস সবুর শান্ত।
ভিসি বলেন, চুয়েটের শিক্ষার্থীরা যাতে বিশ্বমানের প্রকৌশলী হিসেবে নিজেদের প্রস্তুত করতে পারেন এর জন্য সব ধরনের সুযোগ-সুবিধা প্রদান করা হচ্ছে। আমাদের ইইই বিভাগ নবায়নযোগ্য এনার্জি ল্যাবসহ যেসব অত্যাধুনিক ল্যাবে সমৃদ্ধ, দেশের খুব কম বিশ্ববিদ্যালয়ে এসব সুবিধা রয়েছে। সরকারের বড় প্রকল্পগুলো বাস্তবায়নে অন্যতম নিয়ামক প্রকৌশলীগণ। তাই নিজেদের যোগ্য ও দক্ষ প্রকৌশলী হিসেবে তৈরি হতে হবে।
ইইই ডে-উৎসব উপলক্ষে অনুষ্ঠানমালায় ছিল সেমিনার, মর্যাদাপূর্ণ প্রতিযোগিতা ‘সার্কিট অলিম্পিয়াড’, শিক্ষক-শিক্ষার্থীদের প্রীতি ফুটবল ম্যাচ, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ইত্যাদি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্ববিদ্যালয়


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ