Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চার মন্ত্রী ও দুই সচিবের প্রতীকী আবেদনের মাধ্যমে শুরু হচ্ছে নতুন মুখের সন্ধানে প্রতিযোগিতা

বিনোদন রিপোর্ট: | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৫ এএম

চলচ্চিত্রের শিল্পী সংকট দূর করার লক্ষ্যে শুরু হচ্ছে নতুন মুখের সন্ধানে-২০১৮ প্রতিযোগিতা। ১৬ সেপ্টেম্বর থেকে সারা দেশ থেকে বড় পর্দার জন্য অভিনয়শিল্পী সংগ্রহ করা হবে। ঢাকার একটি পাঁচতারকা হোটেলে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু হবে এই প্রতিযোগিতার। ঐদিন থেকেই আবেদন করতে পারবেন প্রতিযোগীরা। প্রতিযোগিতার মধ্যে চমক হচ্ছে, চার জন মন্ত্রী প্রতীকীভাবে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আবেদন করবেন। পাশাপাশি অংশগ্রহন করবেন দুইজন সচিব। অভিনয়ে আগ্রহীদের আবেদনপত্র জমা নেয়া শুরু হবে তাদের মাধ্যমে। এ তথ্য জানিয়েছেন, পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার। তিনি জানান, প্রথম দিন প্রতীকীভাবে প্রতিযোগিতায় অংশ নেয়ার জন্য আবেদন করবেন মাননীয় চার মন্ত্রী ও দুই সচিব। তিনি বলেন, অনুষ্ঠানের প্রধান অতিথি অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, বিশেষ অতিথি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম, তথ্য সচিব এম এ মালেক ও সংস্কৃতি সচিব নাসির উদ্দিন আহমেদ প্রতীকীভাবে আবেদন করবেন। এ ছয়জনই প্রতীকী অর্থে অভিনয়ের জন্য আবেদন করবেন। তিনি বলেন, আমরা এই অনুষ্ঠানের মধ্য দিয়ে চলচ্চিত্র শিল্পীদের যে শূন্যতা চলছে, তা পূরণ করার চেষ্টা করব। আশা করি, সারা দেশ থেকে শিল্পীরা এই প্রতিযোগিতায় অংশ নিয়ে চলচ্চিত্রে নিয়মিত কাজ করবেন। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন চলচ্চিত্র-সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, নবীন-প্রবীণ তারকাশিল্পী, পরিচালক, প্রযোজক ও কলাকুশলীরা। নায়ক, নায়িকা, পার্শ্ব-অভিনেতা, খলনায়ক, কমেডি ও শিশুশিল্পী—এই ছয়টি ক্যাটাগরিতে শিল্পী নেয়া হবে। বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির উদ্যোগে এবং বিএফডিসির সহযোগিতায় অফট্র্যাক ইভেন্টস অ্যান্ড অ্যাডভারটাইজিং এবং টিম ইঞ্জিন-এর ব্যবস্থাপনায় শুরু হতে যাচ্ছে নতুন মুখের সন্ধানে-২০১৮। ১৬ সেপ্টম্বর থেকেই শুরু হবে নতুন শিল্পীদের রেজিস্ট্রেশন। এই রিয়েলিটি শো সম্প্রচার করবে এশিয়ান টিভি। উল্লেখ্য, এর আগে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থার উদ্যোগে ১৯৮৪, ১৯৮৮ ও ১৯৯০ সালে মোট তিনবার নতুন মুখের সন্ধানে প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। মান্না, সোহেল চৌধুরী, দিতি, অমিত হাসান, আমিন খান, মিশা সওদাগরসহ জনপ্রিয় অনেক শিল্পী চলচ্চিত্রে এসেছেন নতুন মুখের সন্ধানে প্রতিযোগিতার মাধ্যমে।

 



 

Show all comments
  • Shaik Muhammad Sharif ২০ সেপ্টেম্বর, ২০১৮, ৬:২৪ পিএম says : 0
    Assalamualaikum,Asa kori Allah rahmate valo asen.Ami noton mokher sondhaner akti program dekhtypelan.But ami akhane abedon korar jonno kono from pacchina.please amak jodi abedon korar thekhana pathaten ba janaten tahole ami onek khoshi hotam.
    Total Reply(0) Reply
  • মো:রুয়েল ২ অক্টোবর, ২০১৮, ৯:২২ পিএম says : 0
    স্যর আমি কয়েক টা ফিলমর ছবির পুন্নাগ কাহিনী লেখেছি যদি আমাদের প্রতিভা কাজে সহেয় হউন চাইলে আমাদের লেখা বই গুলো দেখতে পারেন স্যর
    Total Reply(0) Reply
  • মো:রুয়েল ইসলাম ২ অক্টোবর, ২০১৮, ৯:২৩ পিএম says : 0
    স্যর আমি কয়েক টা ফিলমর ছবির পুন্নাগ কাহিনী লেখেছি যদি আমাদের প্রতিভা কাজে সহেয় হউন চাইলে আমাদের লেখা বই গুলো দেখতে পারেন স্যর
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চলচ্চিত্র


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ