Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রেলকে লাভজনক করতে জনবল নিয়োগের সুপারিশ

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

রেলওয়েকে আধুনিক, সেবামূলক ও লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করতে প্রয়োজনীয় জনবল নিয়োগের সুপারিশ করেছে রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।
গতকাল বৃহস্পতিবার সংসদ ভবনে কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন,কমিটির সদস্য রেলমন্ত্রী মো. মুজিবুল হক, মো. সিরাজুল ইসলাম মোল্লা এবং মোহাম্মদ নোমান।
কমিটির সভায় বাংলাদেশ রেলওয়ের বিদ্যমান জনবল কাঠামো যুগপোযোগী করার বিষয়ে আলোচনা করা হয়। এছাড়া বাংলাদেশ রেলওয়ে প্রকৌশল বিভাগ থেকে নেওয়া প্রকল্পের মাধ্যমে রেললাইন নির্মাণের ক্ষেত্রে প্রতি কিলোমিটারের ব্যয় এবং পার্শ্ববর্তী দেশ (ভারত, ইন্দোনেশিয়া, চীন) ব্যয়ের তুলনামূলক প্রতিবেদন, রেলওয়ে ক্রসিং এ ওভারপাস নির্মাণ এবং বিদ্যুৎ সাশ্রয়ের লক্ষ্যে চট্টগ্রাম শহরে রেলওয়ের সকল আবাসিক ভবনের মিটারভিত্তিক বিদ্যুৎ ব্যয় (বিদ্যুৎ কনজামশন) সম্পর্কে সভায় আলোচনা করা হয়। রেলওয়ে বিদ্যুৎ ব্যবহারের অনিয়ম দূর এবং অবৈধ বিদ্যুৎ সংযোগ বন্ধ করতে কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে কমিটি সুপারিশ করে। কমিটি রেলওয়ের খরচ সাশ্রয়ের জন্য কর্মকর্তা-কর্মচারীর জন্য আবাসিক ভবন নির্মাণের সুপারিশ করে। এছাড়া সভায় জানানো হয় যে, দশম জাতীয় সংসদে রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি ৪৮টি বৈঠক করে দ্বিতীয় স্থানে রয়েছে। বর্তমান সংসদ থাকাকালীন এই কমিটি ৫০টি বৈঠক সম্পন্ন করবে বলে আশা প্রকাশ করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেল

২৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ