Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যাংক গ্রাহকের তিন লক্ষাধিক টাকা লুট

আসামি বাবু গ্রেফতার

চান্দিনা (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

কুমিল্লার মুরাদনগর থেকে অস্ত্রের মুখে ব্যাংক গ্রাহকের তিন লক্ষাধিক টাকা লুটের ঘটনায় জড়িত অন্যতম আসামি শরীফ হোসেন বাবুকে গ্রেফতার করেছে কুমিল্লা জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ। গত রোববার বিকালে গ্রেফতারকৃত বাবু কুমিল্লার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রোকেয়া আক্তারের আদালতে টাকা লুটের বিষয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। এছাড়াও গ্রেফতার শরিফুল ইসলাম বাবু দীর্ঘদিন যাবৎ ডিবি পুলিশের পোশাক ব্যবহার করে গোয়েন্দা বাহিনীর সদস্য পরিচয়ে দেশের বিভিন্ন স্থানে প্রতারণা করে আসছিল বলে জানিয়েছে পুলিশ।
বিষয়টি নিশ্চিত করে জেলা ডিবির এসআই সহিদুল ইসলাম জানান, গত শনিবার বিকালে বাবুকে কুমিল্লার দাউদকান্দি উপজেলার গোয়ালমাড়ি এলাকা থেকে গ্রেফতার করা হয়। সে চাঁদপুর জেলার মতলব উপজেলার মাইজকান্দি গ্রামের বাচ্চু মিয়ার ছেলে। গত রোববার বিকেলে তাকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। বাবুর স্বীকারোক্তি মতে তার সহযোগীদের চিহ্নিত করা হয়েছে বলেও জানান সহিদুল।
এর আগে গত ২৮ জানুয়ারি মুরাদনগরের বাবুটিপাড়া গ্রামের আব্দুল্লাহ আল মাছুম ও তাহার বোন নাজমা বেগম দাউদকান্দির ইলিয়টগঞ্জ এলাকার সোস্যাল ইসলামী ব্যাংক থেকে ৩ লাখ ৩৭ হাজার টাকা উত্তোলন করে সিএনজি চালিত অটোরিকশাযোগে বাড়ি যাচ্ছিলেন। তারা বাড়ির কাছাকাছি পৌঁছালে একটি কালো রংয়ের মাইক্রোবাস যোগে শরীফসহ ৪/৫ জন সহযোগী অস্ত্রের মুখে মাছুম ও তার বোনকে গাড়িতে উঠিয়ে ৩ লাখ ৩৭ হাজার টাকা ছিনিয়ে নেয়। এ ঘটনায় মাছুম বাদি মুরাদনগর থানায় মামলা দায়ের করেন। পরবর্তীতে মামলাটি জেলা ডিবিতে স্থানান্তর করার পরই ডিবি অভিযান শুরু করে। ডিবির ওসি নাছির উদ্দিন মৃধা জানান, লুটকৃত টাকা উদ্ধার এবং ঘটনার সঙ্গে জড়িত অপর আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টাকা লুট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ