Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আত্রাই উপজেলা বিএনপির চার শতাধিক নেতাকর্মীর নামে মামলা

সরকারি কাজে বাধাদানের অভিযোগ

নওগাঁ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

সরকারি কাজে বাঁধাদানের অভিযোগে নওগাঁর আত্রাই থানায় উপজেলা বিএনপির চার শতাধিক নেতাকর্মীর নামে মামলা দায়ের করেছে পুলিশ। আত্রাই থানার উপ-পরিদর্শক (এসআই) সুতসোম সরকার বাদী হয়ে গত শনিবার এ মামলা দায়ের করেন।
গতকাল সোমবার দুপুরে আত্রাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোবারক হোসেন বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দায়েরের তথ্যটি সাংবাদিকদের জানান। তবে, এ মামলায় এখনো পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।
মামলার এজাহারে আত্রাই উপজেলা বিএনপির আহবায়ক ও আত্রাই উপজেলা বিএনপির সাবেক সভাপতি শেখ রেজাউল ইসলাম রেজুসহ ৩১ জনের নাম উল্লেখসহ চার শতাধিক নেতাকর্মীকে এ মামলায় আসামি করা হয়েছে। মামলার এজাহার নামীয় অন্য আসামিরা হলো আত্রাই উপজেলার বিএনপি নেতা আব্দুল মান্নান, তসলিম উদ্দিন, শেখ একরামুল হক পিন্টু, শেখ মনজুর রহমান, আব্দুল জলিল চকলেট, পারভেজ ইকবালসহ প্রমুখ। এছাড়া অজ্ঞাতনামা আরো ৩০০/৪০০ জনকে এ মামলায় আসামি করা হয়েছে।
মামলার এজাহারে উল্লেখ করা হয় যে, ১ লা সেপ্টেম্বর বেলা সাড়ে ১১ টার দিকে বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে র‌্যালির নামে বেআইনি জনতার দলবদ্ধ হইয়া লাঠি সোডা নিয়ে সড়কে চলাচলরত জনসাধারণকে প্রতিবন্ধকতা সৃষ্টি করে সরকার বিরোধী বিভিন্ন শ্লোগান দেয় এবং রাস্তায় চলাচলরত যানবাহন ভাংচুর করে। এ সময় পুলিশ তাদের বাঁধা দিলে বিএনপির নেতাকর্মীরা পুলিশের উপর হামলা করে। এতে মামলার বাদীসহ বেশ কয়েক জন পুলিশ সদস্য আহত হয়। বিএনপি নেতাকর্মীদের হামলায় পুলিশ কর্মকর্তার মোটর সাইকেল ক্ষতিগ্রস্থ হয় বলে এজাহারে উল্লেখ আছে।
এ ব্যাপারে আত্রাই উপজেলা বিএনপির আহবায়ক শেখ রেজাউল ইসলাম রেজু এ মামলাটিকে হয়রানিমুলক মিথ্যা মামলা দাবি করে বলেন, ১লা সেপ্টেম্বর বিএনপির প্রতিষ্ঠা বার্ষির্কীর র‌্যালি শান্তিপূর্ণ হলেও পুলিশ অতর্কিত র‌্যালিতে হামলা করে বিএনপি নেতাকর্মীদের মারপিট করে। এতে প্রায় ৩০/৩৫ জন নেতাকর্মী আহত হয়। তিনি বলেন, আত্রাই থানা পুলিশ এবং উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)কে পূর্ব থেকে চিঠি দিয়ে জানানোর পরেও পুলিশ শান্তিপূর্ণ মিছিলে বিনা উস্কানিতে লাঠিচার্জ করে। আত্রাই উপজেলা বিএনপির নেতাকর্মীদের মিথ্যা মামলা দিয়ে বিএনপির আন্দোলন সংগ্রামকে ভিন্নখাতে প্রবাহিত এবং উপজেলাকে বিএনপির নেতাকর্মী শূন্য করার জন্য এই মিথ্যা মামলা দায়ের করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযোগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ