Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

দেশে চরম ক্রান্তিকাল চলছে

আমিরাতে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী আলোচনা সভায় নেতৃবৃন্দ

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

বিএনপি একটি উদার গণতান্ত্রিক দল এবং সবসময় গণতন্ত্রের পক্ষে কাজ করে উল্লেখ করে আরব আমিরাত বিএনপি নেতৃবৃন্দ বলেন, স্বাধীনতা অর্জনের চেয়ে গণতন্ত্র রক্ষা করা কঠিন। গণতন্ত্রের জন্য দেশ স্বাধীন হলেও দেশে আজ গণতন্ত্র নেই। গণতান্ত্রিক ব্যবস্থা ছাড়া রাষ্ট্র ও সমাজের সুষ্ঠু ও সুন্দর বিকাশ সম্ভব নয়।
তারা বলেন, গণতন্ত্র ও স্বাভাবিক রাজনীতিহীনতার কারণে দেশে এখন চরমক্রান্তিকাল চলছে। এই সঙ্কট সমাধানে এখন প্রয়োজন গণতন্ত্র পুনরুদ্ধার ও দলীয় প্রভাবমুক্ত নির্বাচনের ব্যবস্থা নিশ্চিত করা। কারণ গণতন্ত্র ফিরে আসলে আইনের শাসন ফিরে আসবে। জবাবদিহিম‚লক একটা সংসদ হবে।
তারা বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে মানুষ যাতে সুষ্ঠু, সুন্দর ও শান্তিপ‚র্ণভাবে নিজের ভোট নিজে দিতে পারেন, সে জন্য দলীয় প্রভাবমুক্ত নির্বাচনের ব্যবস্থা নিশ্চিত করতে হবে। সভায় বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি এবং সকল নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবি জানান তারা।
গত শনিবার রাতে আমিরাতের শারজাহ হুদাইবিয়া রেস্টুরেন্ট হলরুমে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি আরব আমিরাতের উদ্যোগে দলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ও বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে আয়োজিত আলোচনায় সভায় নেতৃবৃন্দ এসব কথা বলেন। আরব আমিরাত বিএনপির সভাপতি মোহাম্মদ জাকির হোসেনের সভাপতিত্বে এবং সংগঠনের যুগ্ন সম্পাদক প্রকৌশলী মাহে আলম ও সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী জাহাঙ্গীর আলম রুপুর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান বক্তা ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক আবদুস সালাম তালুকদার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রকৌশলী ফিরোজ কায়সার, রফিকুল ইসলাম,আবদুল কুদ্দুস খালেদ, শাহিনুর শাহিন, ইসমাইল হোসেন তালুকদার, প্রকৌশলী ফারুক মাহমুদ চৌধুরী, শওকত ওসমান, শহিদুল ইসলাম, আবুল কালাম আজাদ, রুহুল আমিন, আহাম্মদ হোসেন তালুকদার, মোহাম্মদ সেলিমউদ্দিন খান, আবদুল আলিম সাইফুল, আবদুল্লাহ ফারুক, মোহাম্মদ ইমরান, হুমায়ুন কবির সুমন, আমজাদ হোসেন, সামসুন্নাহার স্বপ্না, করিমুল হক, আতাউর রহমান মামুন, আজিজুল ইসলাম কিরণ, এম এইচ তারেক, মোহাম্মদ গাজী জাকের, নাসিরউদ্দিন, সরওয়ার আলম, এরশাদুল আলম, নীল রতন দাস, আমিনুল ইসলাম টিপুসহ বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। পরে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ