Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

আ.লীগের দু’পক্ষের সমাবেশ ১৪৪ ধারা জারি

টাঙ্গাইল জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০১৮, ১২:৩৫ এএম


টাঙ্গাইলের গোপালপুরে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের দু’গ্রæপের একই স্থানে কর্মসূচি আহŸানকে কেন্দ্র করে উত্তেজনা সৃষ্টি হলে বিশৃঙ্খলা এড়াতে ১৪৪ ধারা জারি করেছেন স্থানীয় প্রশাসন। গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা থেকে অনির্দিষ্টকালের জন্য এই ধারা জারি করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ। পরিস্থিতি স্বাভাবিক রাখতে ওই স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে গোপালপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইউনুছ ইসলাম তালুকদার ঠান্ডু দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন শেষে বিকেলে উপজেলার সাখারিয়া এলাকায় সমাবেশ করে।
জানা যায়, গোপালপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইউনুছ ইসলাম তালুকদার ঠান্ডু পূর্ব ঘোষণা অনুযায়ী বৃহস্পতিবার উপজেলার নলীন নঈম উদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে জনসভার আয়োজন করে। অপরদিকে একই মাঠে স্থানীয় সংসদ সদস্য খন্দকার আসাদুজ্জামানের ছেলে মশিউজ্জামান রুমেল ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবং সাধারণ সম্পাদক ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার আসামীদের ফাঁসির দাবিতে জনসভা ও বিক্ষোভ মিছিলের ডাক দেয়। পরে ওই স্থানে যে কোন ধরণের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে বৃহস্পতিবার সকাল ৮ টা থেকে ১৪৪ ধারা জারি করেন স্থানীয় প্রশাসন।
এ ব্যাপারে গোপালপুরের অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ বলেন, আওয়ামী লীগের দুইপক্ষের একই স্থানে একই সময়ে সমাবেশ করার প্রস্তুতি নেয়। সেখানে স্থানে বিশৃঙ্খলা এড়াতে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে ১৪৪ ধারা জারি করা হয়। সেখানকার পরিবেশ স্বাভাবিক না হওয়া এই ধারা জারি থাকবে।
গোপালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান আল মামুন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ওই স্থানে দুই প্লাটুন অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে বলেও জানান তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ.লীগ

১২ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ