Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে আ.লীগের জনসভা সফল করতে তৃণমূলে ব্যাপক প্রস্তুতি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

আগামী ৪ ডিসেম্বর রেলওয়ে পলোগ্রাউন্ডে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা সফল করতে তৃণমূলে ব্যাপক প্রস্তুতি চলছে। জনসভার বাকি আরো ১১ দিন। এর মধ্যেই নগরীতে চলছে মাইকিং। খোলা ট্রাকে মঞ্চ বানিয়ে সেখানে দলের কর্মীরা জনসভায় যোগ দিতে আহ্বান জানিয়ে মাইকিং করছেন। চলছে ব্যাপক প্রচার। নগরী থেকে শুরু করে জেলার প্রত্যন্ত অঞ্চলে চলছে পোস্টারিং। নেতাদের ছবিযুক্ত বিলবোর্ড, ডিজিটাল ব্যানার, ফেস্টুন আর তোরণে অন্যরকম আবহ সর্বত্রই। মহানগর আওয়ামী লীগের বিভিন্ন থানা ও ওয়ার্ড এবং ইউনিট পর্যায়েও প্রস্তুতি সভা করা হচ্ছে। উপজেলা, পৌরসভা এবং ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগেও জনসভার প্রচার চলছে।
জনসভা সফল করার লক্ষ্যে গতকাল সন্ধ্যায় দারুল ফজল মার্কেটস্থ কার্য্যালয়ে সর্বস্তরের নেতা-কর্মীদের এক সভা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। তিনি বলেন, জনসভাকে জনসমুদ্রে পরিণত করতে মহানগরের প্রতিটি নেতা-কর্মীকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে মহল বিশেষ ঘোলা পানিতে মাছ শিকার করে দেশকে অস্থিতিশীল করতে চায়। তারা বাংলাদেশের অগ্রযাত্রাকে রুখে দিতে বিদেশিদের কাছে ধরণা দিতে শুরু করেছে। বাংলাদেশের অভ্যন্তরীণ যেকোনো বিষয়সহ নির্বাচন নিয়ে বিদেশীদের হস্তক্ষেপ একটা স্বাধীন জাতিকে আঘাত করার সামিল। জনগণকে সাথে নিয়ে এর জবাব দিতে হবে। সভায় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, দপ্তর সম্পাদক হাসান মাহমুদ শমসের, ত্রাণ সমাজ কল্যাণ সম্পাদক মো. হোসেন, নির্বাহী সদস্য আবুল মনসুর, থানা আওয়ামী লীগের মো. ফিরোজ, অধ্যাপক আসলাম হোসেন, টিংকু বড়ুয়া, রেজাউল করিম কায়সার, ওয়ার্ড আওয়ামী লীগের সৈয়দ মো. জাকারিয়া, গোলাম মো. জোবায়ের প্রমুখ।
আন্দরকিল্লা গ ইউনিট আওয়ামী লীগের নব গঠিত কমিটির ১ম বর্ষপূর্তি ও আগামী ৪ ডিসেম্বর ঐতিহাসিক পলোগ্রাউন্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহাসমাবেশের প্রস্তুতি সভা আবদুল আজিজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। গ ইউনিট আওয়ামী লীগের সভাপতি জসিম উদ্দীন আরমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অজয় কুমার চৌধুরীর সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন আন্দরকিল্লা ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ইকবাল হাসান। প্রধান বক্তা ছিলেন ৩২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জহর লাল হাজারী। বিশেষ অতিথি ছিলেন ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোসলেম উদ্দীন, সহ সভাপতি আবদুল মোনায়েম, যুগ্ম সম্পাদক ননী গোপাল চৌধুরী চঞ্চল, সাংগাঠনিক সম্পাদক তারেক হায়দার বাবু, তথ্য ও গবেষণা সম্পাদক সলিল চৌধুরী, মুক্তিযোদ্ধা সম্পাদক লায়ন আশীষ ভট্টাচার্য, কার্যনির্বাহী সদস্য কাজী হেলাল উদ্দীন, হায়দার আলী, খন্দকার শোয়েবুল হক।
কৃষক লীগ পাথরঘাটা শাখার উদ্যোগে আলোচনা সভা ও প্রস্তুতি সভা সংগঠনের সভাপতি আব্দুর নূর আইয়ুবের সভাপতিত্বে ও সুজিত নাথ হাজারী সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন কোতোয়ালি থানা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মশিউর রহমান রোকন। বিশেষ অতিথি ছিলেন কোতোয়ালি আওয়ামী লীগের সম্পাদক মন্ডলী সদস্য দীপক ভট্টাচার্য, ৩৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ আহ্বায়ক আফসার উদ্দিন।
অপরদিকে শেখ হাসিনার আগমন উপলক্ষে গতকাল নগরীর নাসিরাবাদ ২ নম্বর গেইটে স্বাগত মিছিল অনুষ্ঠিত হয়। বেবি সুপার মার্কেট চত্বর থেকে আওয়ামী যুবলীগের সাবেক উপ সমবায় সম্পাদক ও নগর আওয়ামী লীগ নেতা আবদুল্লাহ আল মামুন চৌধুরীর নেতৃত্বে মিছিলটি কয়েকটি গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জয়বাংলা চত্ত্বরে এসে সংক্ষিপ্ত সমাবেশে শেষ হয়। এ সময় উপস্থিত ছিলেন শেখ ফরিদ ইউনিট আওয়ামী লীগের সভাপতি শাহিনুল আলম শাহীন, বি ইউনিট সভাপতি মাহফুজুর রহমান বাবুুল, সাধারণ সম্পাদক আসাদ সরদার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ.লীগ

১২ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ