Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফরিদপুরে ভিজিএফের ৩০ বস্তা চাল চুরি কারাগারে ইউপি সদস্য

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

অতি দরিদ্রদের সামাজিক নিরাপত্তাবেষ্টনী কার্যক্রম ভিজিএফের এর চাল বিতরণে অনিয়ম ও চাল চুরির সময় হাতেনাতে ধরা পড়েছে ফরিদপুরের সদরপুরে এক ইউপি সদস্য। এ ঘটনায় তাকে আটকের পর গতকাল আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। অভিযুক্ত ইউপি সদস্যের নাম আয়নাল বেপারী (৩৯)। তিনি উপজেলার আকটেরচর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের সদস্য এবং ইউনিয়নের সদর বেপারীডাঙ্গী গ্রামের বাসিন্দা।
এলাকাবাসী সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার সকাল থেকে ওই ইউনিয়নে ১ হাজার ২১২ জন দরিদ্রের মাঝে ভিজিএফের চাল বিতরণ শুরু হয়। এ সময় ২০ কেজি করে চাল দেওয়ার কথা থাকলেও দেয়া হয় ১২ বা ১৫ কেজি। এছাড়া তালিকায় নাম থাকা সত্তে¡ও চাল শেষ বলে অনেকেই খালি হাতে বাড়ি পাঠানো হয়েছে। অথচ স্থানীয় লোকজন জানতে পারে ইউপি সদস্য ও তার লোকজন মিলে দুপুরের দিকেই ইউপি ভবনে রাখা চাল গোপনে সরিয়ে ভবনটির পাশের একটি বাড়িতে রাখা হয়। এসময় স্থানীয় লোকজন ওই ইউপি সদস্যকে ঘেরাও করে রেখে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে খবর দেন। ওই ইউনিয়নের ট্যাগ কর্মকর্তাকেও খবর দেওয়া হয়।
পরে ট্যাগ কর্মকর্তা পারভেজ হোসেন বিষয়টি সদরপুরের সহকারী কমিশনার (ভূমি) মো. জোবায়ের রহমান রাশেদকে জানান। জোবায়ের রহমান বিষয়টি সদরপুরের অতিরিক্ত দায়িত্বে থাকা চরভদ্রাসনের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কামরুন নাহারকে জানান। বেলা সাড়ে তিনটার দিকে সদরপুর উপজেলার সহকারী কমিশনার পুলিশসহ ঘটনাস্থলে আসেন। ওই সময় ঘটনাস্থল থেকে ৫০ কেজি ওজনের ২১ বস্তা চাল, ইউপি সদস্যের গুদাম ও ইজিবাইকের মধ্যে থেকে আরও ৯ বস্তাসহ মোট ৩০ বস্তা চাল জব্দ করেন তিনি। ঘটনাস্থল থেকে ওই ইউপি সদস্যকে আটক করে সদরপুর থানা-পুলিশের কাছে সোপর্দ করা হয়। সদরপুর সহকারী মাধ্যমিক শিক্ষা ও ট্যাগ কর্মকর্তা মো. মোফাজ্জেল হোসেন বলেন, চাল বিতরণের সময় তিনি উপস্থিত ছিলেন না। পরে তিনি ইউপি ভবনে এসে চাল সরানোর বিষয়টি দেখতে পান। বিষয়টি উপজেলা প্রশাসনকে জানান। সদরপুর থানার পরিদর্শক (তদন্ত) সুব্রত গোলদার বলেন, সরকারি চাল আত্মসাতের অভিযোগে ওই ইউপি সদস্যকে আসামি করে বৃহস্পতিবার রাতেই সদরপুর থানায় মামলা করেছেন ট্যাগ কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভিজিএফ

৩ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ