Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তঃক্যাডেট কলেজ সাহিত্য প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

আন্তঃক্যাডেট কলেজ সাহিত্য ও সংগীত প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী শেষ হয়েছে। গত বৃহস্পতিবার সন্ধ্যায় সিলেট ক্যাডেট কলেজে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে পুরস্কার বিতরণী শেষ হয়। ১৭ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল এস এম শামিম-উজ-জামান প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।
প্রধান অতিথি আন্তঃক্যাডেট কলেজ সাহিত্য ও সংগীত প্রতিযোগিতার আয়োজন নিয়েসন্তুষ্টি প্রকাশ করেন। তিনি বলেন, সকলের নিরন্তন ভালোবাসা, আন্তরিক সহযোগিতা ও স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে এ প্রতিযোগিতা আনেক বেশি প্রাণোচ্ছ¡ল হয়ে উঠেছে। তিনি সকলের সুস্বাস্থ্য ও সমৃদ্ধি কামনা করেন। গতকাল সহকারী তথ্য অফিসার ওয়াজির উদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়।
দেশের ক্যাডেট কলেজগুলোর শিক্ষার্থীদের অংশগ্রহনে আন্তঃক্যাডেট কলেজ প্রতিযোগিতাগুলোর মধ্যে সাহিত্য ও সংগীত প্রতিযোগিতা সবচেয়ে আকর্ষণীয় ও জাঁকজমকপূর্ণ। দ্বিবার্ষিক এই প্রতিযোগিতায় সিলেট ক্যাডেট কলেজ চ্যাম্পিয়ন এবং বরিশাল ক্যাডেট কলেজ রানারআপ হয়েছে। এবারের প্রতিযোগিতায় শ্রেষ্ঠ ক্যাডেট নির্বাচিত হয়েছেন বরিশাল ক্যাডেট কলেজের মাহিন (সাহিত্যে), এবং ফৌজদারহাট ক্যাডেট কলেজের তানজিল (সংগীতে)। সকল ক্যাডেট কলেজের ক্যাডেটদের পরিবেশিত সংগীত ও অন্যান্য পরিবেশনায় মুখর ছিল প্রতিযোগিতার দিনগুলো।
উল্লেখ্য, গত ১০ আগস্ট থেকে শুরু হওয়া এ প্রতিযোগিতার উদ্বোধন করেন সিলেট ক্যাডেট কলেজের অধ্যক্ষ ক্যাপ্টেন এম মাকসুদ আলম। অনুষ্ঠানে ১২টি ক্যাডেট কলেজের বর্তমান ও প্রাক্তন ক্যাডেট, আমন্ত্রিত অতিথি, অভিভাবক, উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুরস্কার বিতরণ

২৮ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ