Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সৃজনশীলতা বাড়াতে ক্রীড়া চর্চার বিকল্প নেই

কুমিল্লায় আইজি কাপ কাবাডি প্রতিযোগিতা পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বক্তারা

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২১, ৮:০৫ পিএম | আপডেট : ৮:১০ পিএম, ১৩ ডিসেম্বর, ২০২১

শিক্ষা, ক্রীড়া সংস্কৃতিতে কুমিল্লা একটি অগ্রসর জেলা উল্লেখ করে বক্তারা বলেছেন, খেলাধূলা শারিরীক ও মানসিক মেধা-মননকে বিকশিত করে। সৃজনশীলতা বাড়াতে ক্রীড়া চর্চার বিকল্প নেই। ক্রীড়াই একটি দেশকে বিশ্বের মাঝে পরিচিত এনে দিতে পারে। আজকে ছেলেদের পাশাপাশি বাংলাদেশের মেয়েরা ক্রিকেট, ফুটবল, সাতার, কাবাডি, শুটিংসহ বিভিন্ন ইভেন্টে দেশের মুখ উজ্জ্বল করছে। বর্তমান সরকার ক্রীড়া, সংস্কৃতি, শিক্ষাসহ প্রতিটি সেক্টরকে সমান গুরুত্ব দিচ্ছেন।

বক্তারা আরও বলেন, আইজি কাপ কাবাডি প্রতিযোগিতায় কুমিল্লার ১৭ উপজেলা থেকে যেসব ছেলেমেয়েরা অংশগ্রহণ করেছে একদিন তাদের ভেতর থেকেই বিশ্বসেরা কাবাডি খেলোয়ার তৈরি হবে। আজকের এ প্রজন্মের ছেলেমেয়েরাই গড়ে তুলবে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ।

কুমিল্লায় আইজিপি কাপ জাতীয় যুব কাবাডি (বালক-বালিকা) অনুর্ধ্ব ১৯ এর ফাইনাল খেলার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অতিথিরা এসব কথা বলেন।

সোমবার বিকেলে কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনরাথ দত্ত ষ্টেডিয়ামের জিমনেসিয়ামে অনুষ্ঠিত ফাইনাল খেলার পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপচার্য (ভিসি) প্রফেসর ড. এমরান কবির চৌধুরী।

কুমিল্লা পুলিশ সুপার ফারুক আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক নাজমুল আহসান ফারুক রোমেন।

প্রতিযোগিতায় বালক বিভাগে বি-পাড়া উপজেলাকে হারিয়ে দাউদকান্দি উপজেলা এবং বালিকা বিভাগে লাকসামকে হারিয়ে লালমাই উপজেলা চ্যাম্পিয়ন হয়। কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থা, জেলা পুলিশ ও বাংলাদেশ কাবাডি ফেডারেশন এ খেলার আয়োজনে করে। এতে কুমিল্লার ১৭টি উপজেলা অংশগ্রহণ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ