Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মা-বাবাকে খুঁজছে প্রতিবন্ধী মামুন

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

হাসি-খুশি নির্বাক শিশুটি কেবলমাত্র নিজের নাম ‘মামুন’সহ মা বাবা ও জেলার নামটি আড়ষ্ট ভাষায় প্রকাশ করতে পারে। এক মাসেরও বেশি সময় ধরে শিশুটি রয়েছে যশোরের একটি বেসরকারি সংস্থার হেফাজতে। গত জুলাইয়ের ৪ তারিখে বছর পাঁচেকের এই ছোট্ট ছেলেটিকে উদ্ধার করে যশোর কোতোয়ালি থানা পুলিশ। পরদিন এ খবর পেয়ে বেসরকারি সংস্থা রাইটস শিশুটিকে তাদের জিম্মায় নিয়ে আসে। পরে শিশুটিকে রাখা হয় ঢাকা আহসানিয়া মিশনের যশোরস্থ ভেকুটিয়া শেল্টারহোমে। শিশুটি বাকপ্রতিবন্ধী। একই সাথে সে মানসিক প্রতিবন্ধী।
শিশুটি তার নাম ‘মামুন’ বলতে পারে। তার মার নাম একবার বলেছে সুখজান, আরেকবার শাহিদা। বাবার নাম আবু জাফর। বাড়ি কোথায়? সাতক্ষীরায়। অস্পষ্ট ভাঙা ভাঙা স্বরে এই শব্দগুলোই বলতে পারে মামুন। গতকাল রোববার সকালে রাইটস যশোরের ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর রুহুল কুদ্দুস শিশুটিকে নিয়ে এসেছিলেন সাতক্ষীরা প্রেসক্লাবে। তার সাথে কথা বলার চেষ্টা করেন সাংবাদিকরা। কিন্তু মামুন কেবলমাত্র মা বাবা, জেলা আর নিজের নাম খন্ডিতভাবে বলতে পারে। শিশুটির অভিভাবক কে। কোথায় তার বাড়ি। এসব কিছু জানতে বিভিন্ন স্থানে খবর পাঠানো হয়েছে। ফেসবুকেও চলছে মামুন পরিচিতি জানার আহ্বান। তার পরিচয় জানানোর জন্য রাইটস যশোরের ০১৭৩৫৩৫০৯০০ বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতিবন্ধী


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ