Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

তাড়ানো হবে বাংলাদেশি মুসলিমদের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০১৮, ১:০১ এএম

ভারতের পশ্চিমবঙ্গে বিজেপি প্রচারণা চালাচ্ছে আমরা বাংলাদেশি মুসলিমদের তাড়াবো, বাঙ্গালিদের নয়। সম্প্রতি দলটির রাজনৈতিক প্রচারণা বিলবোর্ডে এমন কথা লিখে রাখতে দেখা গেছে।
পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় বিজেপির বিরুদ্ধে বাঙ্গালি বিদ্বেষের অভিযোগ আনলে এই কৌশল নেয় দলটি। আসামে ৪০ লাখ বাংলাভাষী মানুষকে নাগরিক তালিকা থেকে বাদ দেওয়ার পরিপ্রেক্ষিতে মমতা ওই অভিযোগ তোলেন।
বিজেপির এক সিনিয়র নেতা বলেন, ‘আমরা বাঙ্গালিদের বিরুদ্ধে নই, বরং অবৈধ অভিবাসনের বিরুদ্ধে। আমরা সেসব হিন্দুকে আশ্রয় দিব যারা প্রতিবেশি দেশ থেকে সা¤প্রদায়িক সহিংসতার স্বীকার হয়ে ভারতে পালিয়ে এসেছেন। কিন্তু যেসব মুসলিম অবৈধ অভিবাসী ভারতে বসবাস করছেন তাদের তো আমরা আশ্রয় দিতে পারি না। কিন্তু আসামের নাগরিক তালিকা প্রকাশের পর পশ্চিমবঙ্গে ভুল বার্তা এসেছে যে, আমরা বাঙ্গালিদের বের করে দিব। আমরা পরিষ্কার করে বলতে চাই যে, আমরা শুধু বাংলাদেশি মুসলিমদেরকেই আসাম থেকে বের করে দিব, অন্য কাউকে নয়।’
গতকাল শুক্রবার, কলকাতায় এক মহাসমাবেশে বক্তৃতা করেন বিজেপির জাতীয় সভাপতি অমিত শাহ।
গত মঙ্গলবার বিজেপির জাতীয় সেক্রেটারি রাহুল সিনহা বলেছিলেন, পশ্চিমবঙ্গও বাংলাদেশ থেকে আসা অবৈধ মুসলিম অভিবাসীদের আখড়া হয়ে উঠেছে। তারা আমাদের চাকরি, খাদ্য এবং কর্মসংস্থানে ভাগ বসাচ্ছে। সুতরাং পশ্চিমবঙ্গেও আসামের মতোই নাগরিক তালিকা হওয়া উচিত। এবং অবৈধ বাংলাদেশি মুসলিম অভিবাসীদের তাড়িয়ে দেওয়া উচিত।’
সূত্র: দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস

 



 

Show all comments
  • নিঝুম ১১ আগস্ট, ২০১৮, ৩:২৮ এএম says : 0
    বাংলাদেশসহ সারা বিশ্বের মুসলমানরা এই ইস্যুতে চুপ কেন ?
    Total Reply(0) Reply
  • নাঈম ১১ আগস্ট, ২০১৮, ৩:২৯ এএম says : 1
    মমতা ওই দেশের হয়েও প্রতিবাদ করলো আর আমরা ?
    Total Reply(0) Reply
  • ash ১১ আগস্ট, ২০১৮, ৬:৪০ এএম says : 0
    MOMOTA SHULD DECLARE FOR INDEPENDENT OF BANGLA !! BANAGLA SHULD BE INDEPENDENT COUNTRY NOT WITH INDIA !!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজেপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ